বিশ্বকাপে দল, অপারেশন টেবিলে নাসিম

আগামী ৬ অক্টোবর তারা নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। দলের সঙ্গে এই বিশ্বকাপে খেলার কথা ছিল নাসিম শাহর। তবে এশিয়া কাপে পাওয়া চোটে স্বপ্নের বিশ্বকাপ দুঃস্বপ্নে পরিণত হয়েছে এই পাকিস্তানি পেসারের।

কারণ দল যখন বিশ্বকাপে মাঠে নামার প্রহর গুনছে তখনই অস্ত্রোপচারের টেবিলে যেতে হয়েছে নাসিমকে। বুধবার তার অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। এই বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (সাবেক টুইটার) নিশ্চিত করেছেন তার ম্যানেজার মোঘেস শেখ।

অস্ত্রোপচারের পর মাঠে ফিরতে লম্বা সময় লাগবে তার। কারণ ৪-৬ সপ্তাহ বিশ্রামের পরই পুনর্বাসন শুরু করতে পারবেন এই পেসার। সর্বশেষ এশিয়া কাপে ভারতের বিপক্ষে ম্যাচের ৪৬তম ওভারে ডান কাঁধে চোট পান নাসিম। এরপরই তাকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। তখনই ব্যথায় কাৎরাতে দেখা যায় পাকিস্তানের এই পেসারকে।

জানা যায়, বিশ্বকাপের শুরুর দিকের কিছু ম্যাচে নাও দেখা যেতে পারে নাসিমকে। তবে এই পেসারের চোট প্রত্যাশার চেয়েও গুরুতর ছিল। ফলে শেষ পর্যন্ত তাকে ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করতে হয় পাকিস্তানকে।

স্ক্যানের পূর্ণ রিপোর্ট হাতে পাওয়ার পর পাকিস্তান দলের মেডিক্যাল বিভাগ থেকে জানানো হয় নাসিমের কাঁধের পেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর ফলে দ্রুতই অস্ত্রোপচার করাতে হবে তাকে। সেই নির্দেশনা মেনেই বৃহস্পতিবার ছুরিকাঁচির নিচে গিয়েছেন নাসিম।

গত কয়েক বছর ধরে পাকিস্তানের হয়ে ধারাবাহিকভাবে পারফরম্যান্স করছেন নাসিম। হয়ে ওঠেছেন দলের ভরসার প্রতিক। বিশ্বকাপের আগে তাকে না পাওয়া বড় ধাক্কা পাকিস্তানের জন্য। তার বিকল্প হিসেবে পাকিস্তান দলে ডাক পান আরেক পেসার হাসান আলী।

অর্থসূচক/এএইচআর

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.