এক মাস পর ফিরে এল বিডিনিউজ

একমাসের বেশি সময়ের অচলাবস্থা কাটিয়ে সম্প্রচারে ফিরে এসেছে দেশের প্রথম অনলাইন নিউজপোর্টাল বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম (www.bdnews24.com)।

বৃহস্পতিবার রাত ৮টা ৩৫ মিনিটে পোর্টালটির ওয়েবসাইট সচল হয়েছে। বাংলা ও ইংরেজি-উভয় ভার্সনেই দেখা যাচ্ছে সংবাদ।

গত ১ সেপ্টেম্বর হঠাৎ সংকট দেখা দেয় বিডিনিউজে। ওইদিন সকাল থেকে ওয়েবসাইটটিতে প্রবেশ করা যাচ্ছিল না। পড়া যাচ্ছিল না কোনো সংবাদ। ওয়েবসাইটের ঠিকানায় গেলে লেখা ও ছবিবিহীন একটি সাদা পাতা (Blank Page) দেখাচ্ছিল।

কী কারণে শীর্ষস্থানীয় এই নিউজপোর্টালটির ওয়েবসাইটে এমন অচলাবস্থা, সে বিষয়ে কোনো সূত্র থেকে সুনির্দিষ্ট কারণ জানা যায়নি। খোদ বিডিনিউজ কর্তৃপক্ষও বিষয়টি পরিষ্কার করেনি।

সংকটের শুরুর দিন (১ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬ টা ৫৮ মিনিটে কর্তৃপক্ষ তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে প্রথম বিষয়টি নিয়ে একটি পোস্ট দেয়। তাতে লেখা হয়, আমাদের নিয়ন্ত্রণের বাইরে এমন সব কারণে আমাদের সংবাদ পোর্টালে পাঠকদের নিয়মিত সেবা দেওয়া সম্ভব হচ্ছে না। আমরা আন্তরিকভাবে ক্ষমা চাইছি। আমরা পাঠকদের আশ্বস্ত করছি, ওয়েবসাইটটি ফিরিয়ে আনতে আমাদের লড়াই অব্যাহত রয়েছে। আপাতত সংবাদ পেতে চোখ রাখুন আমাদের ফেইসবুক, ইন্সটাগ্রাম, এক্স পেইজ ও ইউটিউব চ্যানেলে।

ওয়েবসাইটটি অচল থাকলেও বিডিনিউজের নিউজ টিম আগের মতোই সক্রিয় ছিল। ঘোষণা মাফিক, নিউজপোর্টালটির ফেসবুক পেজে নিয়মিত নিউজ পোস্ট করা হয়েছে।

দেশের প্রথম অনলাইন নিউজপোর্টালটি দীর্ঘদিন অচলাবস্থার মধ্যে থাকায় দেশের সাংবাদিক সমাজের মধ্যে এক ধরনের উদ্বেগ-উৎকণ্ঠা ছিল। আজ পোর্টালটির ওয়েবসাইট সচল হওয়ায় সবার মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.