গ্রিন ইউনিভার্সিটিতে ‘স্মার্ট অ্যাঙ্করিং’ বিষয়ক কর্মশালা

উপস্থাপনায় দক্ষতা ও মান উন্নয়নের লক্ষ্য নিয়ে ‘স্মার্ট অ্যাঙ্করিং‘ শীর্ষক কর্মশালার আয়োজন করেছে গ্রিন ইউনিভার্সিটি সাংবাদিক ফোরাম। বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের পূর্বাচল আমেরিকান সিটিস্থ স্থায়ী ক্যাম্পাসে এই কর্মশালার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. খাজা ইফতেখার উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক কে এম ওয়াজেদ কবির উপস্থিত ছিলেন। এ ছাড়া জার্নালিজম অ্যান্ড মিডিয়া কমিউনিকেশন বিভাগের শিক্ষক ড. আফজাল হোসেন খান, সাংবাদিক ফোরামের মডারেটর মো. শামীম মণ্ডল উপস্থিত ছিলেন। কর্মশালার প্রশিক্ষক ছিলেন বেসরকারি টিভি চ্যানেলের নিউজ প্রেজেন্টার আশিক তমাল ও মাহমুদুল হাসান জাহিদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. খাজা ইফতেখার উদ্দিন আহমেদ বলেন, জীবন চলার পথে যে সফট স্কিলগুলো স্বীকৃত, এর অন্যতম হলো উপস্থাপনা। যা শুধু পেশা হিসেবে নয়, ব্যক্তি-জীবনের অনেক ক্ষেত্রেও কাজে দেয়। যেকোনো একটি সাফল্যের পেছনে সফট স্কিলের অবদান ৭০ থেকে ৮০ ভাগ। তাই শুধু ক্লাসের শিক্ষা নয়, এর বাইরেও অনেক দক্ষতা অর্জন করা জরুরি। সংবাদে বস্তুনিষ্ঠতা অনেক বেশি প্রয়োজন। সংবাদে অতিরঞ্জিত ব্যপার কাম্য নয়। খেয়াল রাখতে হবে, এসব কারণে অনেক সময়ই সত্য ঢাকা পড়ে যায়।

কোষাধ্যক্ষ অধ্যাপক কে এম ওয়াজেদ কবির বলেন, কথাবার্তায় হৃদয়গ্রাহীতা আসলেই একজন ভালো বক্তা হওয়া যায়। কিন্তু এক্ষেত্রে উপস্থাপনা আরও একধাপ এগিয়ে। কারণ, বক্তব্যের সঙ্গে এখানে নিজেকেও মডেল হিসেবে উপস্থাপনের ব্যাপার থাকে। উপস্থাপনা শুধু একটি পেশা নয়, এটি একটি জীবনমুখী শিক্ষা।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.