ব্র্যাক ব্যাংকের টপ টেন রেমিটেন্স অ্যাওয়ার্ড অর্জন

ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজ ২০২৪ এ মর্যাদাপূর্ণ ‘টপ টেন রেমিটেন্স অ্যাওয়ার্ড’ অর্জন করেছে ব্র্যাক ব্যাংক। বিশ্বব্যাপী প্রবাসী বাংলাদেশিদের জন্য রেমিটেন্স প্রক্রিয়া সহজতর করে অর্থনীতিকে আরও শক্তিশালী করার বিষয়ে ব্র্যাক ব্যাংকের অবিচল প্রতিশ্রুতিরই নিদর্শন এই সম্মাননা।

ইনওয়ার্ড রেমিটেন্স প্রক্রিয়া সহজ এবং সুবিধাজনক করার ক্ষেত্রে শীর্ষে রয়েছে ব্র্যাক ব্যাংক। ব্যাংকটি ২০২৩ সালে সহজতর প্রক্রিয়ায় মোট ৮১৭ মিলিয়ন মার্কিন ডলার রেমিটেন্স দেশে আনার মাধ্যমে এক নতুন মাইলফলক অর্জন করেছে, যা দেশের অর্থনীতির ওপর এক ইতিবাচক ভূমিকা রেখেছে। ‘সেন্টার ফর নন রেসিডেন্ট বাংলাদেশি’ কর্তৃক আয়োজিত ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজ ২০২৪- এর গ্র্যান্ড উদ্বোধনী অনুষ্ঠানে বিজয়ী প্রতিষ্ঠানগুলোকে এই সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, দারিদ্র্য বিমোচন এবং সামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকার স্বীকৃতিস্বরূপ সেন্টার ফর নন রেসিডেন্ট বাংলাদেশি ব্র্যাক ব্যাংককে এই মর্যাদাপূর্ণ পুরস্কারটি তুলে দেয়।

গত রবিবার (১০ মার্চ) ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এই অনুষ্ঠানে বিশিষ্ট অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা মশিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি এবং বিভিন্ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিনিয়র কর্মকর্তারা।

ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব কর্পোরেট ব্যাংকিং তারেক রেফাত উল্লাহ খান এবং হেড অব রেমিটেন্স অ্যান্ড প্রবাসী ব্যাংকিং শাহরিয়ার জামিল ব্যাংকের পক্ষে পুরস্কার গ্রহণ করেন।

‘ব্র্যান্ডিং বাংলাদেশ’ থিমকে সামনে রেখে এ বছরের ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজের লক্ষ্য হলো, বিশ্বমঞ্চে দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করা, প্রবাসী বাংলাদেশিদের স্বদেশে তাঁদের বিনিয়োগ বাড়াতে এবং রেমিটেন্স পাঠানোর ক্ষেত্রে বৈধ চ্যানেগুলো ব্যবহার করতে উত্সাহিত করা।

ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজ ২০২৪ এ ব্র্যাক ব্যাংকের এই অর্জন জাতীয় আয়ে ব্যাংকটির উল্লেখযোগ্য অবদান এবং বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধির পথে ব্যাংকটির উল্লেখযোগ্য ভূমিকা তুলে ধরে।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.