পাকিস্তানের কোচ হচ্ছেন না ওয়াটসন

শেন ওয়াটসনকে প্রধান কোচ হিসেবে পেতে ওঠে পড়ে লেগেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ওয়াটসন নিজেও আগ্রহী ছিলেন বাবর আজম, শাহীন শাহ আফ্রিদিদের কোচ হতে। তবে শেষ পর্যন্ত নিজেকে সরিয়ে নিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক এই ক্রিকেটার।

খেলোয়াড়ি জীবনে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েটা গ্লাডিয়েটর্স ও ইসলামাবাদ ইউনাইটেডে খেলেছেন ওয়াটসন। ওয়াটসনের সময়ে পিএসএলে চ্যাম্পিয়নও হয়েছিল কোয়েটা। চলমান মৌসুমে দলটির প্রধান কোচের দায়িত্ব পেয়েছিলেন। তার অধীনে প্লে অফেও উঠেছিল কোয়েটা। যদিও এলিমিনেটরে ইসলামাবাদের কাছে হেরে বিদায় নিয়েছে ওয়াটসনের দল। তবে অস্ট্রেলিয়ার সাবেক এই ক্রিকেটারের কোচিংয়ের ধরন পছন্দ হয়েছিল পিসিবির। যে কারণে তাকে প্রস্তাবও দিয়েছিল দেশটির ক্রিকেট বোর্ড। পাকিস্তানের সংবাদমাধ্যমের দাবি অনুযায়ী, ২ মিলিয়ন মার্কিন ডলারের প্রস্তাব দেয়া হয়েছিল তাকে।

তাতে করে করে ওয়াটসন রাজি হলে বাংলাদেশি মুদ্রায় বছরে ২২ কোটি টাকা পেতেন তিনি। যদিও শেষ পর্যন্ত নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। ২২ মার্চ থেকে শুরু হতে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ধারাভাষ্যকার হিসেবে চুক্তি আছে ওয়াটসনের। এ ছাড়া মেজর লিগ ক্রিকেটের (এলএলসির) দল সান ফ্রান্সিসকো ইউনিকর্নসের প্রধান কোচ হিসেবেও কাজ করছেন।

এদিকে ওয়াটসন তার এক ছেলে ও মেয়েকে নিয়ে সিডনিতে বসবাস করেন। তার ফ্যামিলি সেখানে থাকায় সাবেক এই ক্রিকেটার আপাতত ফুল টাইম কোনো কাজ করতে প্রস্তত নন। মূলত এপ্রিলে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগেই নতুন কোচ নিয়োগ দিতে চাচ্ছে পিসিবি।

এই সিরিজের পাশপাশি তাদের চিন্তায় রয়েছে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। দেশটির গণমধ্যামের তথ্যমতে, অস্ট্রেলিয়ার সাবেক এই ক্রিকেটার ছাড়াও পিসবির চিন্তায় রয়েছে আরও দুজন কোচের নাম। যেখানে ড্যারেন স্যামির সঙ্গে আছেন মাইক হেসনও।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.