বৃষ্টিতে কিছু জিনিস মেনে চলা ভালো

প্রচন্ড দাবদাহ কাটিয়ে চলে এসেছে বর্ষার মৌসুম। তাপমাত্রা কমাতে বৃষ্টির উপকারিতা অনেক। বর্ষাকালে হুট হাট বৃষ্টি চলে আসে। এতে অনেক সময় অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। অনেক বৃষ্টির ফলে রাস্তা ঘাটে কাঁদার সৃষ্টি হয় যার ফলে জামা জুতা নষ্ট হয়ে যায়।  সেইক্ষেত্রে কিছু জিনিস এড়িয়ে চলা এবং কিছু জিনিস মেনে চললে বিভিন্ন সমস্যা থেকে বাঁচা যায়। সেগুলো হলো-

সবসময় ছাতা রাখা

বর্ষায় হঠাৎ বৃষ্টির ফলে ভিজে যাওয়ার সম্ভাবনা থাকে যার জন্য সব সময় ছাতা রাখা জরুরি। এতে অসুস্থ হবার সম্ভাবনা কম থাকে। জামা কাপড় ও শরীরকে রক্ষাও করা যায়।  ছাতা শুধু বৃষ্টি না রোদেও ব্যবহার করা প্রয়োজন।

সাদা কাপড় এড়িয়ে চলা

বৃষ্টিতে চারিদিকে ময়লা পানি আর কাঁদায় ভর্তি থাকে। সাদা কাপর সহজেই ময়লা হয়ে যায় আর কাঁদার দাগ সহজে সাদা কাপড় থেকে যায় না। তাই বৃষ্টির সময় সাদা কাপড় এড়িয়ে চলা ভালো।

অতিরিক্ত ঠান্ডা খাবার থেকে বিরত থাকা

বৃষ্টির জন্য তাপমাত্রা খুবই কম থাকে। তার উপর অতিরিক্ত ঠান্ডা খাবার যেমন- আইস্ক্রিম, ঠাণ্ডা পানীয়, ফ্রিজে রাখা ঠাণ্ডা খাবার ইত্যাদি খেলে সহজে ঠাণ্ডা, সর্দি, কাশি লেগে যেতে পারে। সেই জন্য এসব এড়িয়ে যাওয়া ভালো। এই সময় আদা রং চা অনেক ভালো এতে জ্বর, ঠাণ্ডা, কাশি থেকে রক্ষা পাওয়া যায়।

অর্থসূচক/ এইচএআই

 

 

 

 

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.