ফিমেল কমিউনিটি পপ অফ কালারের নারী দিবস উদযাপন

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে তৃতীয়বারের মতো জনপ্রিয় ফিমেল কমিউনিটি পপ অফ কালারের উদ্যোগে আয়োজিত হয়েছে অন্যতম মেগা ইভেন্ট সর্বজয়া ২০২৩। প্রতিবছর মার্চ মাসে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়। নারীদেরকে তাদের অধিকার গুলো সম্পর্কে অবগত এবং সচেতন করাই এই দিবস উদযাপনের মূল উদ্দেশ্য।

নারীর সার্বিক উন্নয়নে সমাজে সমতন্ত্র নিশ্চিত করা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। এবারের আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য বিষয় ‘সমতন্ত্র’। সমতাকে উন্নীত করতে এমন একটি বিশ্বকে এমন নীতি অনুশীলন করা যেখানে নারী পুরুষ সমান সুযোগ পাবে। অর্থাৎ ন্যায্য ও ন্যায়সঙ্গত বিশ্ব তৈরি করার জন্য কর্মের আহ্বান যেখানে নারীরা উন্নতি করতে পারবে। এবং তা প্রতিটি সমাজে পৌছে দিতে হবে।

সমাজে সমতন্ত্র কিভাবে নারীদের এগিয়ে যেতে সহায়তা করে সেটির গুরুত্ব ও সচেতনতা তৈরিই এই ইভেন্টের লক্ষ্য। বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে মাল্টিপারপাস হলে আয়োজিত হইয়েছে সর্বজয়া ২০২৩। শুক্রবার (১০ মার্চ) দিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

এই সম্মেলনে বিভিন্ন খাতের দেড় শতাধিক নারী অংশগ্রহন করেন। অনুষ্ঠানটি শুরু করেন পপ অফ কালারের ব্যবস্থাপনা পরিচালক টিংকার জান্নাত মীম। অনুষ্ঠানটিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিকর্ণ কুমার ঘোষ, মহা ব্যবস্থাপনা পরিচালক হাইটেক পার্ক, গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। অর্থমন্ত্রণালয়ের উপসচিব আজিজুর নাহার।

এই অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ের উপর ৫টি সেশন অনুষ্ঠিত হয়। নারীদের মানসিক সুস্থতা নিশ্চিত করতে আয়োজিত হয় মানসিক স্বাস্থ্য সেশন যেখানে বক্তা হিসেবে ছিলেন ইয়াহিয়া আমিন, প্রেসিডেন্ট অফ লাইফ স্প্রিং।

আজকের রোদসীতে বক্তব্যে ছিলেন ইভ স্যালুনের কর্ণধার কামরুনেসা মিরা, নাফিসা তাসনিম মিথিলা, মার্কেটিং ম্যানেজার, আড়ং। ঐশানির আলো সেশনে বক্তব্য রেখেছেন দি  কোকাকোলা কোম্পানির মার্কেটিং লিড আবির রাজবিন এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের এডভোকেট পিয়া জান্নাতু্‌। সাইবারক্রাইম বিষয়ক সচেতনতা তৈরিতে বক্তব্য রেখেছিলে নাসির উল্লাহ অভি, পিপি এম সেবা, এডিশনাল ডেপুটি পুলিশ কমিশনার, মাহমুদা আক্তার লাকি, এডিসি  ক্যারিয়ার ডেভালপমেন্ট এ নারীরা কীভাবে এগিয়ে যাবে তা নিয়ে বক্তব্য রাখেন মুনির হাসান, প্রথম আলো।

অনুষ্ঠান টি তে ব্র্যান্ড লঞ্চ করেছিলেন ডেমিয়েন গিউরোল্ট, কান্ত্রিডিরেকটর অফ মিলভিক। ঐক্য এসএমই তাদের নতুন প্রজেক্ট মশালের উদ্ভোদন করেন। সেই সঙ্গে পপ অফ কালারের সহপ্রতিষ্ঠান গুলো প্রকাশিত হয়।

অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতায় ছিলো বড় বড় ব্র‍্যান্ড প্রতিষ্ঠানসমূহ, ইন এসোসিয়েশন উইথ পার্টনার হিসেবে ছিলেন বিডি বাজেট বিউটি এবং পপ অফ হোপ ফাউন্ডেশন। নিউট্রেশন পার্টনার শক্তি প্লাস,পে-মেন্ট পার্টনার বিকাশ, সাপোর্টেড পার্টনার মিল্ভিক,  ফটোগ্রাপি পার্টনার হিসেবে ছিলেন ড্রিম ওয়েভার। ক্রিয়েটিভ পার্টনার, পক’স ক্রিয়েটিভ হাইভ। লজিস্টিক পার্টনার ই-কোরিয়ার,স্ট্র‍্যাটেজিক পার্টনার মুনির হাসান, মিডিয়া পার্টনার চ্যানেল আই, প্রোগ্রাম পার্টনার চ্যানেল আই উদ্যোক্তা, স্কিল ডেভালাপ পার্টনার ঐক্য এসএমই, রেডিও পার্টনার রেডিও টুডে।

গিফট পার্টনার হিসেবে ছিলেন, নেসলে, স্ট্রিক্স, র‍্যাপ,  টপ টু বটম,  হোয়াট’স ইন ট্রেন্ড,  এনি’স ক্লোসেট,  সোহানা ক্লোসেট, স্টাইল ফ্যাশন বাই শর্মী, কুমুদীনীর বসন, গুঞ্জন,  মিম সাবরিন ব্রাইডাল স্টুডিও, ডিভাইন বিউটি লঞ্জ, শোভা ফ্যাশন ওয়ার্ল্ড, ঢাকা ইয়ার্ন-ঐতিহ্যবাহি জামদানি। ডেজার্ট পার্টনার ব্রাউন বি। সবশেষে বিভিন্ন সেশন স্পিকার ও পার্টনারদের এপ্রিসিয়েশনের এবং কেক কাটিংয়ের মধ্যে দিয়ে শেষ হয় পপ অফ কালার আয়োজিত মেগা ইভেন্ট সর্বজয়া ২০২৩।

নারীরা যখন নিজেদের পায়ে দাঁড়াতে পারবে, অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হতে পারবে, নিজের অধিকার সম্পর্কে অবগত থাকবে তখনই একজন নারী তার জীবনকে সুন্দর ও স্বাভাবিক ভাবে গড়ে তুলতে পারবে। নারীর উন্নয়ন দেশ ও জাতির সার্বিক উন্নয়নের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। আগামী প্রজন্ম পাবে সুন্দর ভবিষ্যৎ। এবং নারীর উন্নয়নে বাংলাদেশ সরকার অত্যন্ত সোচ্চার ও সরব।

অর্থসূচক/ এইচএআই

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.