রমজানে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কারণ জানালেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, রমজানে ক্লাস করার কারণ হচ্ছে- দু’বছর শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ ছিল। আর বিশেষ করে ২০২২ সালে যারা এসএসসি এবং এইচএসসি পরীক্ষা দেবে, তাদের রোজার সময় ক্লাস না করালে পিছিয়ে পড়বে। সিলেবাস শেষ করতে তাদের সমস্যা হবে। সেজন্য ক্লাস করাতে হচ্ছে। তবে কত তারিখ পর্যন্ত ক্লাস হবে, তার সমন্বয় করা হবে।

শুক্রবার (১ এপ্রিল) চাঁদপুরের কচুয়ায় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ডা. সেলিম মাহমুদের রত্নগর্ভা শাহজাদী বেগমের প্রথম মৃত্যুবার্ষিকী ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে শেষে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি আরও বলেন, দু’বছর বাচ্চারা ঘরে বসে থাকায় তাদের অনেক অসুবিধা হয়েছে। এরপর ক্লাস শুরু হলেও করোনার জন্য বন্ধ ছিল, এখন খুলেছে। এখন আবার রোজার জন্য বন্ধ করাটা ঠিক হবে না। তবে কত তারিখ পর্যন্ত ক্লাস হবে, তার সমন্বয় করা হবে।

এ সময় তিনি আরও বলেন, যারা অগ্নি সন্ত্রাস, নাশকতা করে দেশকে ক্ষতিগ্রস্ত করেছে, সেই বিএনপির মুখে গণতন্ত্রের কথা মানায় না। তাদের ঐক্যজোট এখন জটে পরিণত হয়েছে। আর সেই জট থেকে তারা নিজেরাই বের হতে পারছে না।

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ডা. সেলিম মাহমুদ, চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.