মালিঙ্গাকে টপকে শীর্ষে ব্রাভো

দীর্ঘ দিন ধরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন লাসিথ মালিঙ্গা। এবার তাকে সরিয়ে এই জায়গা দখল করে নিলেন ডোয়াইন ব্রাভো। এই ক্যারিবিয়ানের এমন কীর্তিতে অভিনন্দন জানিয়েছেন মালিঙ্গা।

আন্তর্জাতিক কিংবা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট সব জায়গাতেই পদচারণা আছে ব্রাভোর। লোয়ার মিডল অর্ডারে হার্ঢিটিংয়ের পাশাপাশি তার মিডিয়াম পেসও বেশ কার্যকরী। তাই আইপিএল, পিএসএল কিংবা বিগব্যাশ সব জায়গায়ই তার বেশ কদর আছে। আইপিএলে নিয়মিতই খেলেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার।

এবারের আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন ব্রাভো। আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে লক্ষ্মৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ৩৫ রানে এক উইকেট শিকার করেছেন এই অলরাউন্ডার। আর তাতেই রেকর্ড বইয়ে নাম ওঠেছে তার।

আইপিএলে এখনও পর্যন্ত ১৫৩ ম্যাচের ১৫০ ইনিংসে বোলিং করেছেন তিনি। যেখানে প্রায় ২৪ গড়ে শিকার করেছেন ১৭১ উইকেট। যা আইপিএল ইতিহাসে কোনো বোলারের পক্ষে সর্বোচ্চ উইকেট। ব্রাভোর এমন রেকর্ডের পর তাকে স্বাগতম জানিয়ে টুইট করেছেন মালিঙ্গা।

শ্রীলঙ্কার সাবেক এই পেসার টুইটারে লিখেন, ‘ব্রাভো একজন চ্যাম্পিয়ন। আইপিএল ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারি হওয়ায় তাকে অভিনন্দন। আরও এগিয়ে যাও।’

এর আগে ২০০৯ থেকে ২০১৯ মৌসুম পর্যন্ত আইপিএলে খেলেছেন মালিঙ্গা। যেখানে ১২২ ম্যাচে প্রায় ২০ গড়ে ১৭০ উইকেট শিকার করেছেন তিনি। যেখানে তার ইকোনোমি ছিল ৭.১৪।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.