লাঞ্চের আগে বাংলাদেশের বোলারদের দাপট

আলোকস্বল্পতার কারণে ডারবানের প্রথম দিনের খেলা শেষ হয়েছিল ১৩.১ ওভার বাকি থাকতেই। প্রথম দিন শেষে প্রোটিয়াদের সংগ্রহ ছিল ৪ উইকেটে ২৩৩ রান। দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নেমেছে স্বাগতিকরা।

ডারবানে দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নেমে ১২ রান যোগ করতেই উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। খালেদ আহমেদের গুড লেংথের বল লাইন মিস করে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন কাইল ভেরেইনে। রিভিউ নিলেও শেষ পর্যন্ত রক্ষা হয়নি এই উইকেটকিপার ব্যাটারের। ডানহাতি এই ব্যাটার আউট হয়েছেন ২৮ রান।

পরের বলে উইয়ান মুল্ডারকেও ফেরান খালেদ। ডানহাতি এই পেসারের অফ স্টাম্পের বাইরের গুড লেংথের বলে গালিতে ক্যাচ তুলে দেন মুল্ডার। বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে সেটা দারুণভাবে লুফে নেন মাহমুদুল হাসান জয়। পরের ওভারে ফিরতে পারতেন টেম্বা বাভুমাও। বাংলাদেশ রিভিউ নিলেও আম্পায়ার্স কলে বেঁচে যান ডানহাতি এই ব্যাটার।

এরপর কেশভ মহারাজকে সঙ্গে নিয়ে দারুণ এক জুটি গড়ে তোলেন বাভুমা। তাদের দুজনের জুটি থেকে ৫৩ রান। বাংলাদেশের গলার কাঁটা হয়ে ওঠা বাভুমাকে ফিরিয়ে তাদের জুটি ভাঙেন মেহেদি হাসান মিরাজ। ডানহাতি এই স্পিনারের লেংথ বলে ইনসাইড এজ হয়ে বোল্ড হয়েছেন বাভুমা।

মাত্র ৭ রানের জন্য ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির সুযোগ হাতছাড়া করে ৯৩ রানে সাজঘরে ফেরেন ডানহাতি এই ব্যাটার। পরের ওভারে বাভুমাকে দারুণভাবে সঙ্গ দেয়া মহারাজকে ফেরান এবাদত। ডানহাতি এই পেসারের ফুলার লেংথ বলে বোল্ড হয়েছেন মহারাজ। মূলত ব্যাট-প্যাডের মাঝে গ্যাপ থাকাতেই ১৯ রানে আউট হয়েছেন তিনি।

দ্বিতীয় দিনের প্রথম সেশনে ৪ উইকেটে ৮১ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা। তাতে মধ্যাহৃ বিরতির আগে বল হাতে দাপট দেখিয়েছে বাংলাদেশের বোলাররা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.