জাবির ভর্তি পরীক্ষা শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা মঙ্গলবার (৯ নভেম্বর) থেকে শুরু হচ্ছে। জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের মাধ্যমে এ ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল সোমবার এ তথ্য জানানো হয়। অন্য ইউনিটের পরীক্ষার মধ্যে ১১ নভেম্বর আইআইটিভুক্ত ‘এইচ’ ইউনিট এবং আইবিএ জেইউভুক্ত ‘জি’ ইউনিট, ১৪ নভেম্বর সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিট, ১৫ নভেম্বর আইন অনুষদভুক্ত ‘এফ’ ইউনিট এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটভুক্ত ‘আই’ ইউনিট, ১৬ নভেম্বর বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘ই’ ইউনিট এবং কলা ও মানবিকী অনুষদভুক্ত (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ) ‘সি-১’ ইউনিট, ১৮ নভেম্বর কলা ও মানবিকী অনুষদভুক্ত (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ ব্যতীত) ‘সি’ ইউনিট এবং ২০ ও ২১ নভেম্বর গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর এক হাজার ৮৮৯টি আসনের বিপরীতে তিন লাখ আট হাজার ৬০৬ জন আবেদনকারী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছেন। প্রতি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৬৩ জন। সব ইউনিটের ভর্তি পরীক্ষা ৬০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। এ ৬০ নম্বর ৮০ নম্বরে রূপান্তর করে ফলাফল প্রকাশ করা হবে। পরীক্ষার সময় ৪০ মিনিট। তবে, ওএমআর পূরণের জন্য আলাদাভাবে পাঁচ মিনিট সময় দেওয়া হবে। ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য www.juniv-admission.org ওয়েবসাইট থেকে জানা যাবে।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...