করোনায় ক্ষতি হয়েছে, তবে আমরা থেমে নেই: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বিশ্ব যখন করোনা ভাইরাস মহামারিতে স্তব্ধ তখনও বাংলাদেশের শিল্পকারখানা সচল রয়েছে। করোনার কারণে ক্ষতি হয়েছে সত্য, তবে আমরা থেমে নেই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক দিক-নির্দেশনা এবং কার্যকর ব্যবস্থা নেওয়ার মাধ্যমে আমরা সফলভাবে পরিস্থিতি মোকাবিলা করছি। কল-কারখানার সবাই স্বাস্থ্যবিধি মেনে নিরাপদে কাজ করছে।

আজ বুধবার (৩১ মার্চ) ঢাকার উত্তরখানে দেশবন্ধু গ্রুপের দুটি কারখানার আনুষ্ঠানিক উদ্বোধন করে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের তৈরি পোশাক কারখানাগুলো বিশ্বমানের। নিরাপদ ও কর্মবান্ধব পরিবেশে শ্রমিকরা কাজ করছে। দেশে একের পর এক আধুনিক গ্রিন ফ্যাক্টরি গড়ে উঠছে। শ্রমিকরা উপযুক্ত বেতন পাচ্ছে। শান্তিপূর্ণ পরিবেশে বাংলাদেশে ফ্যাক্টরিতে কাজ চলছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন-রাত কাজ করে যাচ্ছেন। আমাদের সবাইকে দেশের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করতে হবে। দেশবন্ধু গ্রুপ সে কাজটিই করছে। শিল্পকারখানা গড়ে ওঠার কারণে মানুষের কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে এবং দেশ অর্থনৈতিকভাবে দ্রুত এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে দেশের উন্নয়ন থামিয়ে রাখা যায়নি।

পাকিস্তান বাংলাদেশের সব সম্পদ লুট করে নিয়ে গেছে মন্তব্য করে বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন করেছি। আমাদের সবার প্রচেষ্টায় আজ সব সূচকে বাংলাদেশ পাকিস্তান থেকে এগিয়ে গেছে।

দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফার সভাপতিত্ব অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মাসুদুর রহমান শাহ এবং উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এস এম শামসুল আরেফিন।

সাউথইস্ট লিমিটেড এবং জি. এম অ্যাপারেলস লিমিটেড দেশবন্ধু গ্রুপের নতুন দুটি সহযোগী প্রতিষ্ঠান। রফতানিমুখী এই শিল্প প্রতিষ্ঠান দুটি শতভাগ কমপ্লায়েন্সের মানদণ্ড অনুসারে তৈরি হয়েছে। মোট ৩ লাখ ২০ হাজার বর্গফুটের ৭টি ফ্লোরে ৮০০ অটোমেটিক সোয়েটার তৈরির মেশিনের মাধ্যমে প্রতি বছর ফ্যাক্টরি দুটি ৫০ মিলিয়ন মার্কিন ডলারের পোশাক রফতানি করতে পারবে।

অর্থসূচকক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.