প্রধানমন্ত্রীর ‘ইন্সপাইরেশনাল লিডারশিপ সম্মাননা’ জাতির জন্য গৌরবের: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, করোনা মহামারি মোকাবেলায় অসাধারণ নেতৃত্বের জন্য তিনজন নারী প্রধানমন্ত্রীর মধ্যে অন্যতম হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ইন্সপাইরেশনাল লিডারশিপ’ সম্মাননা অর্জন করেছেন। যা জাতির জন্য গৌরবের।

মঙ্গলবার (৯ মার্চ) স্পিকারের সঙ্গে তার সংসদ ভবনস্থ কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত আলজেরিয়ার রাষ্ট্রদূত রাবাহ লারবির সৌজন্য সাক্ষাতকালে একথা বলেন তিনি।

স্পিকার বলেন, কোভিডকালীন অর্থনৈতিক উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষের দৈনন্দিন জীবন স্বাভাবিক রাখতে প্রণোদনা ঘোষণার মাধ্যমে সময়োপযোগী কার্যক্রম গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী। তার দূরদর্শী নেতৃত্ব ও সময়োপযোগী পদক্ষেপের কারণে করোনার সময়েও দেশে খাদ্যাভাব পরিলক্ষিত হয়নি।

বঙ্গবন্ধু বৈষম্যহীন পৃথিবী গড়তে সবাইকে এক হয়ে শোষিতের পক্ষে দাঁড়ানোর আহ্বান জানিয়েছিলেন উল্লেখ করেন শিরীন শারমিন চৌধুরী।

এসময় রাষ্ট্রদূত রাবাহ লারবি বাংলাদেশকে অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধুপ্রতীম দেশ হিসেবে অভিহিত করে বলেন, পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে প্রতিবেশী দুই দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে। কোভিডকালীন সরকারের অর্থনীতির চাকা সচল রাখার প্রচেষ্টা, রাজনীতিসহ সকল ক্ষেত্রে নারীর অংশগ্রহণ এবং এসডিজি অর্জনে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেন তিনি।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.