৩ দিন পর পদত্যাগ করলেন চামিন্দা ভাস

0
59

শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব নেওয়ার ৩ দিন পরই পদত্যাগ করলেন চামিন্দা ভাস। মূলত বোর্ডের সঙ্গে বেতন নিয়ে বনিবনা না হওয়ায় ওয়েস্ট ইন্ডিজ সফরের বিমানে ওঠার কয়েক ঘণ্টা আগে এমন সিদ্ধান্ত নেন সাবেক এই পেসার। শুধু মাত্র ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের জন্যই তাঁকে নিয়োগ দিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভাসের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে এসএলসি। সেই সঙ্গে ভাসের এমন সিদ্ধান্তে হতাশ দেশটির ক্রিকেট বোর্ড।

বিবৃতিতে এসএলসির পক্ষ থেকে বলা হয়েছে, এটি হতাশাজনক যে ভাস এমন একটি দায়িত্বহীন এবং তৎক্ষণাৎ সিদ্ধান্ত নিয়েছেন। সারা বিশ্ব যখন অর্থনৈতিক সঙ্কটের মুখোমুখি, তখন নিজের ব্যক্তিগত আর্থিক লাভের কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন তিনি। তাও আবার এমন একটা সময়ে যখন দল কিছুক্ষণ পরেই ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে রওনা দেবে।

এর আগে তিন দফায় লঙ্কান ক্রিকেট দলের কোচিং স্টাফের অংশ ছিলেন ভাস। জাতীয় দল ছাড়া এসএলসি একাডেমির পেস বোলিং কোচ হিসেবে কাজ করেছেন তিনি। এছাড়া দেশটির বয়সভিত্তিক দলের হয়ে কাজ করেছেন সাবেক এই কিংবদন্তি পেসার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের আগে বোলিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন ডেভিড সাকের। যে কারণে তৎক্ষনাৎ তাঁর বদলি হিসেবে ১৯ ফেব্রুয়ারি ভাসের নাম ঘোষণা করেছিল দেশটির ক্রিকেট বোর্ড। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে সোমবার ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে শ্রীলঙ্কা। যেখানে তাঁরা তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট ম্যাচ খেলবে। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচই আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে গন্য হবে।

 

অর্থসূচক/এএইচআর