মিয়ানমারে রকেট বিস্ফোরণ, নিহত ৪

মিয়ানমারের মংডু শহরের কয়েকটি এলাকায় ব্যাপক বিমান হামলা ও মর্টার শেল বিস্ফোরণ হয়েছে। এতে এক পরিবারের ৪ জনের মৃত্যু হয়েছে।

চলমান সংঘাতে পুরো আরকান রাজ্য জুড়ে চলছে জান্তা সরকার বাহিনী ও বিদ্রোহি গোষ্ঠী আরাকান আর্মির মধ্যে দফায় দফায় আক্রমণ পাল্টা আক্রমণ। আর সে আক্রমণের বলি হচ্ছেন মংডুসহ রাখাইনের সাধারণ নিরস্ত্র মানুষ।

বুধবার (১০ জুলাই) রাতে মংডু শহরের ফজিপাড়া, সুধাপাড়ার ঘোনাপাড়া, নল বন্যা, হারিপাড়াতে ব্যাপক বিমান হামলা ও মর্টার শেল বিস্ফোরণ হয়েছে। আকাশ থেকে ছুঁড়া হয়েছে রকেট ল্যান্সার। যার আঘাতে ফজিপাড়া এলাকায় এক পরিবারের ৪ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। আগুনে জ্বলছে জুলাপাড়া গ্রাম।

মিয়ানমারের এক মংডুর বাসীন্দা জানান, রাত থেকে আমাদের গ্রাম গুলোতে আকাশ থেকে ও স্থল ( ভূমি) থেকে শুধু বৃষ্টির মত গুলা ছুটছে। আমরা কেউ বাড়ি থেকে বের হতে পারছি না। আমাদের জন্য দোয়া করবেন।

এ দিকে সেন্টমার্টিন থেকে হোয়াইক্যং খারাংখালী পর্যন্ত ৫০ কিলোমিটার সীমানা জুড়ে (অর্থাৎ মিয়ানমারের নাক্ষন দিয়া হতে নাক্ষুরা পর্যন্ত ) মিয়ানমারের অভ্যান্তরের এলাকা গুলোতে গত দুই দিন ধরে কোনো ধরনের হামলা বা বিস্ফোরণ হয়নি। যার কারণে সীমান্ত পারের বাসিন্দারা স্বস্তিতে আছেন বলে অনেকেই জানিয়েছেন।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.