অবরোধে যানচলাচল বন্ধ, হেঁটেই যেতে হচ্ছে গন্তব্যে

এক দফা দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি দ্বিতীয় দিনের মতো চলছে। রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন প্রয়োজনে ঘরের বাইরে বের হওয়া মানুষজন।

সোমবার (৮ জুলাই) দুপুর সাড়ে ৩টার পর থেকে অবরোধের জন্য রাস্তা বন্ধের পর গাড়ি চলাচল বন্ধের কারণে পায়ে হেঁটেই গন্তব্যে পৌঁছাতে হচ্ছে লোকজনদের।

শিক্ষার্থীদের অবরোধের কারণে পুরো নিউমার্কেট, নীলক্ষেত ও সায়েন্সল্যাবসহ আশপাশের এলাকা স্থবির হয়ে পড়েছে। নীলক্ষেত থেকে সায়েন্সল্যাব অভিমুখের সড়ক, শাহবাগ থেকে সায়েন্সল্যাব অভিমুখের সড়ক, ধানমন্ডি এবং মোহাম্মদপুর থেকে সায়েন্সল্যাব অভিমুখের সব সড়কেই তৈরি হয়েছে তীব্র যানজট। এই সবগুলো সড়কেই আটকে থাকা যানবাহন দীর্ঘ সারিতে পরিণত হয়েছে।

এক পথচারী বলেন, গতকালও এই একই অবস্থা হয়েছে। অফিস থেকে ঘরে ফেরার সময় চরম ভোগান্তি পোহাতে হয়েছে। এর আসলে একটি সমাধান করা উচিত। প্রতিদিন এমন অবস্থা হলে কর্মজীবী শ্রমজীবী মানুষের ভোগান্তি হয়। সেজন্য বিষয়টি নিয়ে সমাধানের পথে হাঁটা উচিত।

অপরদিকে ট্রাফিক পুলিশের তত্ত্বাবধানে মিরপুর সড়কে আটকে থাকা গাড়ি ঘুরিয়ে নীলক্ষেত পাঠিয়ে দিয়েছে। তবে শাহবাগসহ অন্যান্য গুরুত্বপূর্ণ সড়কও বন্ধ থাকায় ডাইভারশন দেওয়া সম্ভব হয়নি বলেও জানিয়েছেন সংশ্লিষ্টরা।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.