শীর্ষ বিশের ৫টি ওষুধ কোম্পানি

ঈদ পরবর্তী প্রথম কার্যদিবসে লেনদেনে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শীর্ষ ২০ কোম্পানির তালিকায় ওষুধ ও রসায়ন খাতের কিছুটা আধিপত্য ছিল। তালিকায় সর্বোচ্চ ৭টি কোম্পানি ছিল এ খাতের, যার মধ্যে ৫টি ওষুধ কোম্পানি। দ্বিতীয় সর্বোচ্চ ৪টি কোম্পানি ছিল বীমা খাতের। আর দুটি করে কোম্পানি ছিল বস্ত্র খাত ও পর্যটন খাতের। এছাড়া ২টি মিউচুয়াল ফান্ডও আজ তালিকায় স্থান করে নেয়।

ডিএসইতে আজ লেনদেনে সবার উপরে ছিল ক্রিস্টাল ইন্স্যুরেন্স। এদিন বাজারে কোম্পানিটির ১১ কোটি ৬১ লাখ টাকা মূল্যের শেয়ার কেনাবেচা হয়। কোম্পানিটির শেয়ারের সর্বোচ্চ দাম ছিল ১১০ টাকা ৬০ পয়সা, আর সর্বনিম্ন দাম ছিল ১০৩ টাকা ৪০ পয়সা।

এদিন ৮ কোটি ৯২ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তালিকার দ্বিতীয় স্থানে ওঠে আসে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স। কোম্পানিটির শেয়ারের সর্বোচ্চ দাম ছিল ১৩৫ টাকা, আর সর্বনিম্ন দাম ছিল ১২৯ টাকা ৫০ পয়সা। তৃতীয় স্থানে থাকা ফরচুন স্যু-এর লেনদেনের পরিমাণ ছিল ৭ কোটি ৭৬ লাখ টাকা।

লেনদেনে পরের তিনটি অবস্থানে ছিল এশিয়াটিক ল্যাবরেটরিজ, তৌফিকা ফুড অ্যান্ড লাভেলো আইসক্রিম ও বীকন ফার্মাসিউটিক্যালস। কোম্পানি তিনটির লেনদেনের পরিমাণ ছিল যথাক্রমে ৭ কোটি ৩৬ লাখ টাকা, ৭ কোটি ২৪ লাখ টাকা ও ৭ কোটি ১০ লাখ টাকা।

সপ্তম থেকে দশম স্থানে ছিল ফারইস্ট নিটিং, ইউনিক হোটেল, ক্যাপিটেক গ্রামীণ ব্যাংক মিউচুয়াল ফান্ড ও আলিফ ইন্ডাস্ট্রিজ।

শীর্ষ বিশে থাকা বাকী কোম্পানিগুলো হচ্ছে- সি পার্ল, গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ড, ইজেনারেশন, ওরিয়ন ইনফিউশন, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, ওরিয়ন ফার্মা, লাফার্জহোলসিম, গ্লোবাল হেভি কেমিক্যাল, রুপালী লাইফ ইন্স্যুরেন্স ও স্কয়ার ফার্মাসিউটিক্যালস।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.