ডিএসইর অফিস সময়ে পরিবর্তন

সরকারি অফিসের সময় পুনঃনির্ধরণের সাথে মিল রেখে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) অফিসের সময়সূচিতেও পরিবর্তন আনা হয়েছে। আজ বুধবার (১৯ জুন) থেকে নতুন সময়সূচিতে অফিস চলছে এই স্টক এক্সচেঞ্জে।

ডিএসই সূত্র এই তথ্য জানা গেছে।

চলতি মাসের প্রথম সপ্তাহে সরকারি অফিসের কাজের সময় ১ ঘণ্টা বাড়িয়ে আগের স্বাভাবিক সূচিতে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এর আলোকে গত ৬ জুন জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। এতে বলা হয়, সরকার ১৯ জুন (পবিত্র ঈদুল আজহার পরবর্তী প্রথম কর্মদিবস) থেকে দেশের সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নির্ধারণ করেছে।

প্রজ্ঞাপন অনুসারে, রোববার থেকে বৃহস্পতিবার অফিস সময় হলো সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। এছাড়া বেলা ১টা থেকে দেড়টা পর্যন্ত থাকবে যোহরের নামাজ ও মধ্যাহ্ন ভোজের বিরতি। আগের মতোই শুক্র ও শনিবার থাকবে সাপ্তাহিক ছুটি।

এর আগে ২০২২ সালের ১৫ নভেম্বর থেকে সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময় সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত করা হয়। বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য সে সময় এমন সিদ্ধান্ত নেয় সরকার।

সরকারের নতুন নির্দেশনার সাথে মিল রেখে ডিএসই তার অফিস সময়ে পরিবর্তন এনেছে।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.