নতুন প্ল্যান্ট স্থাপনে জমি কিনবে ফার্মা এইডস

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ফার্মা এইডস লিমিটেডের পরিচালনা পর্ষদ ১০৩ ডেসিমেল জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানির পরিচালনা পর্ষদের ১৫০তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ জমিতে নতুন ম্যানুফেকচারিং প্ল্যান্ট স্থাপন করবে কোম্পানিটি।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার চন্দ্রা মৌজায় অবস্থিত কারখানার কাছেই ওই জমির অব্স্থান। রেজিস্ট্রেশন ও অন্যান্য ব্যয় বাদে শুধু জমি কিনতে ব্যয় হবে ১১ কোটি ৩৮ লাখ টাকা।

কোম্পানির ভাষ্য, এ জমিতে একটি স্টেট অব দ্যা আর্ট অ্যাম্পুল উৎপাদন প্ল্যান্ট স্থাপন করা হবে, যা হবে গুড ম্যানুফেকচারিং প্র্যাক্টিস (জিএমপি) এবং আইএসও মান সম্পন্ন।

ফার্মা এইডস লিমিটেড বর্তমানে ইনজেকশনে ব্যবহৃত কাঁচের শিশি (অ্যাম্পুল) উৎপাদন করে থাকে। কোম্পানির ভাষ্য, বাজারে এই পণ্যের ব্যাপক চাহিদা রয়েছে। কিন্তু বিদ্যমান কারখানায় উৎপাদন বাড়ানোর সুযোগ নেই। জায়গার অভাবে সেখানে নতুন প্ল্যান্ট স্থাপন করাও সম্ভব নয়। কোম্পানিটি যদিও বাড়তি চাহিদা পূরণে অন্য কারখানায় ভাড়াভিত্তিক পণ্য উৎপাদন করছে, তবে সেটি পর্যাপ্ত নয়। এমন অবস্থায় কোম্পানি জমি কিনে নতুন প্ল্যান্ট স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে। ওই জমিকে কাজে লাগিয়ে ভবিষ্যতে ব্যবসা বহুমুখী করার সুযোগও থাকবে।

তবে নতুন প্ল্যান্ট নির্মাণে ব্যয় কত হবে তা জানায়নি কোম্পানিটি। বলেছে-নিজস্ব অর্থায়নে এ প্ল্যান্ট স্থাপনের উদ্যোগ নেওয়া হবে; প্রয়োজনে উপযুক্ত উৎস থেকে ঋণ নিয়ে প্ল্যান্ট বাস্তবায়ন করা হবে।

এ বিষয়ে শেয়ারহোল্ডারদের সম্মতি নিতে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। আগামী ২৬ জুন সকাল সাড়ে ১১টায় এ ইজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৩ জুন।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.