শেয়ার ছেড়ে টাকা সংগ্রহ করবে স্যালভো কেমিক্যাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড দশ টাকা অভিহিত মূল্যে ৬৪ লাখ সাধারণ শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে তহবিল সংগ্রহ করবে। আলোচ্য শেয়ার ইস্যুর মাধ্যমে কোম্পানিটি ৬ কোটি ৪০ লাখ টাকা উত্তোলন করবে। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এসব শেয়ার সালভো কেমিক্যালের উদ্যোক্তা ও পরিচালকদের মাঝে ইস্যু করা হবে।

বৃহস্পতিবার (২৩ মে) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, শেয়ার ইস্যুর মাধ্যমে কোম্পানিটি ৪ কোটি ২০ লাখ টাকা কার্যকরী মূলধন বাড়াতে এবং নিরবচ্ছিন উৎপাদনের জন্য কোম্পানিটি এলসির মাধ্যমে ২ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে উৎপাদনী মেশিন আমদানি করবে।

অন্যদিকে আলোচিত এ সভায় সালভো কেমিক্যালের নাম সংশোধনেরও সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। ফলে ‘সালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড’ এর পরিবর্তে কোম্পানিটির নাম হবে ‘সালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি পিএলসি’।

কোম্পানিটি জানায়, সাধারণ বিনিয়োগকারী এবং বিএসইসির অনুমোদন সাপেক্ষে এসব সিদ্ধান্ত কার্যকর হবে।  আগামী ১৮ জুলাই সকাল সাড়ে ১১টায় কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিশেষ সাধারণ সভা বা ইজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২০ জুন।

 

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.