শ্রীলঙ্কার সাথে টেস্ট ম্যাচ জেতা উচিত: সাকিব

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে চতুর্থ দিনেই শেষ হয় বাংলাদেশ ও শ্রীলঙ্কার খেলা। ৩২৮ রানে হারে বাংলাদেশ। ৫১১ রানের বিশাল লক্ষ্য তাড়ায় নেমে ১৮২ রানেই গুটিয়ে যায় টাইগাররা। প্রথম ইনিংসে ১৮৮ রানে অলআউট হয়েছিল শান্তর দল। শ্রীলঙ্কা তাদের দুই ইনিংসে যথাক্রমে ২৮০ ও ৪১৮ রান করে।

সিলেট টেস্টে বাংলাদেশের ২০ উইকেটের সবগুলোই দখল করে লঙ্কান পেসাররা। স্পিনাররা কোনো উইকেটই পায়নি। অন্যদিকে লঙ্কানদের ২০ উইকেটের ৭টি নেয় বাংলাদেশের স্পিনাররা। ১১টি নেন পেসাররা। ২টি রানআউট। ম্যাচটিতে প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেনি নাজমুল হোসেন শান্তর দল। শ্রীলঙ্কার বিপক্ষে এমন হার মেনে নিতে কষ্ট হচ্ছে সাকিব আল হাসানের।

সাকিব বলেন, ‘আশা তো সবসময় করি যেন জিতি। টেস্ট ক্রিকেটে আমরা সবসময় স্ট্রাগল করি। আমাদের জন্য কঠিন। কিন্তু আমি বিশ্বাস করি যে শ্রীলঙ্কার সাথে আমাদের অনেক ভালো করা উচিত এবং টেস্ট ম্যাচ জেতা উচিত।’

৩০ মার্চ থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এই টেস্টে খেলবেন সাকিব। এই অলরাউন্ডার সবশেষ টেস্ট খেলেছেন গত এপ্রিলে, আয়ারল্যান্ডের বিপক্ষে। এরপর চোট ও বিশ্রামের কারণে প্রায় এক বছর সাদা পোশাকে খেলতে দেখা যায়নি তাকে। শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজেও বিশ্রামে ছিলেন সাকিব। লঙ্কানদের বিপক্ষে ব্যাটে-বলে দারুণ সফল সদ্য সাবেক হওয়া এই অধিনায়ক। লঙ্কানদের বিপক্ষে ৯ টেস্টে একটি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরিতে ৩৮.১৮ গড়ে ৬১১ রান করেন সাকিব। পাশাপাশি বল হাতে নেন ৩৮ উইকেট।

নিজের ফেরা নিয়ে সাকিব আরও বলেন, ‘পারসোনাল কোনো গোল নেই। মনে হয় না ক্রিকেট যতদিন খেলেছি কোনো ব্যক্তিগত লক্ষ্য বা অর্জনের দিকে আমার চোখ ছিল। সবসময় চেষ্টা করেছি, দলের জন্য কীভাবে অবদান রাখা যায়। দেশের হয়ে পারফর্ম করতে পারা। দেশের হয়ে প্রতিনিধিত্ব করাটা সবসময় গর্বের একটা বিষয়। স্বাভাবিকভাবেই টেস্ট দলে ফিরতে পেরে আমি আনন্দিত, একইসাথে গর্বিত।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.