আমরা রিজার্ভে উন্নতি করছি: অর্থমন্ত্রী

অর্থনৈ‌তিক সংকট থাক‌লেও সেগু‌লো সমাধা‌নের চেষ্টা করা হ‌চ্ছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তিনি বলেন, অর্থনৈ‌তিক সংকট থাক‌লেও সেগু‌লো সমাধা‌নের চেষ্টা করা হ‌চ্ছে। আমরা রিজার্ভেও উন্নতি করছি। কাজেই যেসব সমস্যা আছে তাও কেটে যাবে। আমা‌দের অবস্থার উন্ন‌তি হচ্ছে। আমরা স‌ঠিক প‌থেই আছি।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরে আয়োজিত এক ব্রিফিংয়ে এ কথা বলেন অর্থমন্ত্রী। এর আগে অর্থমন্ত্রীর সঙ্গে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) প্রতিনিধি, ফ্রান্স সরকারের জলবায়ুবিষয়ক বিশেষ দূত স্টিফেন ক্রোজা ও আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (আইএফএডি) কান্ট্রি ডিরেক্টর আর্নড হেমলিয়ারস সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, আমরা নির্দিষ্ট কোনো দেশের ওপর নির্ভরশীল না। আমরা সবার পরামর্শ ও আইডিয়া গ্রহণ করি। দেশের অর্থনৈতিক সংকট দূর করতে আমরা বিভিন্ন ধরনের পদক্ষেপ নিয়েছি। ধীরে ধীরে সংকট থেকে বেরিয়ে আসছি।

আবুল হাসান মাহমুদ আলী বলেন, নতুন মন্ত্রসভা গঠন হওয়ার প‌র রাতারা‌তি সমস্যার সমাধান হ‌য়ে যা‌বে তা না। এজন্য কিছুটা সময় লাগ‌বে।

দ্রব্যমূল্যের বিষয়ে মন্ত্রী বলেন, প্রান্তিক পর্যায়ের কৃষকের হাত থেকে পণ্য শহরে আসতে আসতে তা মধ্যস্বত্ত্বভোগীদের হাতে চলে যায়। এটা নিয়ন্ত্রণ করাটাই আমাদের জন্য একটা চ্যালেঞ্জ। এ সমস্যা দূর করতে আমরা চিন্তা-ভাবনা করছি।

 

অর্থসূচক/এএইচআরabul

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.