৫ মাস পর বাসায় ফিরেছেন খালেদা জিয়া

রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে দীর্ঘ পাঁচ মাস পর আজ  (১১ জানুয়ারি) গুলশানের বাসভবনে ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তাঁর চিকিৎসার জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের সদস্যদের সম্মিলিত বৈঠকে তাকে ছাড়পত্র দেওয়া হয়।

গত মঙ্গলবার বিকেলেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়েছিল। সেখানে আড়াই ঘণ্টার কিছু বেশি সময় চিকিৎসা দেওয়ার পর আবার কেবিনে নেওয়া হয়। গত পাঁচ মাসে এ নিয়ে একাধিবার সিসিইউতে নেওয়া হয় সাবেক এই প্রধানমন্ত্রীকে।

গত বছরের ৯ আগস্ট থেকে এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন খালেদা জিয়া। বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১৯ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড সাবেক এই প্রধানমন্ত্রীর চিকিৎসা কার্যক্রম সার্বক্ষণিক তদারকি করছে। ২৫ অক্টোবর যুক্তরাষ্ট্রের জনস হপকিনস ইউনিভার্সিটির স্কুল অব মেডিসিনের লিভার ও কিডনি প্রতিস্থাপন বিশেষজ্ঞ অধ্যাপক হামিদ আহমাদ আবদুর রব, ইন্টারভেনশনাল অনকোলজি বিভাগের অধ্যাপক ক্রিসটোস স্যাভাস জর্জিয়াডেস এবং হেপাটোলজির অধ্যাপক জেমস পিটার হ্যামিলটন যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় এসে খালেদা জিয়ার লিভারে রক্তক্ষরণ বন্ধে টিপস পদ্ধতি ব্যবহার করে অস্ত্রোপচার করেন।

 

অর্থসূচক/এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.