টিভিএসের পুরোনো অ্যাপাচি নতুন রূপে

বাজারে নতুন রূপে আসছে ভারতীয় টু হুইলার নির্মাতা কোম্পানি টিভিএসের জনপ্রিয় অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি। ভয়েস অ্যাসিস্ট্যান্ট, স্মার্টফোন কানেক্টিভিটিসহ গুচ্ছের ফিচারসহ নতুন রূপে লঞ্চ হলো টিভিএসের এই বাইটি।

পাশাপাশি অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি বাইকের ইঞ্জিন, মাইলেজ, পারফরম্যান্সের পাশাপাশি তার ফিচার্স, সুবিধার উন্নয়নেও জোর দিচ্ছে কোম্পানিটি। যার অন্যতম উদাহরণ নতুন বাইকটি।

এই নতুন এডিশনে মূলত বেশ কিছু ফিচার্স যোগ হয়েছে, যা আগে ছিল না। যেমন ডুয়াল চ্যানেল এবিএস, ভয়েস অ্যাসিস্ট ইত্যাদি। এছাড়া পাবেন নতুন লাইটনিং ব্লু কালার। টিভিএস অ্যাপাচি ১৬০ ৪ভি এর ২০২৪ মডেলে আরও থাকছে তিনটি রাইডিং মোড (আর্বান, রেন, স্পোর্ট), ডিআরএল নতুন এলইডি হেডলাইট, ডুয়াল চ্যানেল এবিএস, রিয়ার লিফ্ট প্রোটেকশন-সহ নতুন ডিস্ক ব্রেক।

বাইকের সর্বোচ্চ শক্তি ১৭.৩৫ হর্সপাওয়ার। এতে রয়েছে ১৬০ সিসি এয়ার/অয়েল কুল্ড ইঞ্জিন যা থেকে সর্বোচ্চ ১৭.৩৫ হর্সপাওয়ার এবং ১৪.৭৩73 এনএম টর্ক তৈরি হয়। সঙ্গে ৫ স্পিড গিয়ারবক্স। বাইকের পিছন চাকায় রয়েছে নতুন রিয়ার লিফ্ট প্রোটেকশন ফিচার-সহ ২৪০ মিলিমিটার ডিস্ক ব্রেক। উন্নত ব্রেকিংয়ের জন্য পাবেন ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম।

এতে ভয়েস অ্যাসিস্ট ফিচার দেওয়া হয়েছে মোটরসাইকেলে সঙ্গে থাকছে স্মার্টফোন কানেকশন। কল/এসএমএস এলার্ট, নোটিফিকেশন ইত্যাদি পাওয়া যাবে বাইকে।

চেহারার দিক দিয়ে বড় কিছু পরিবর্তন হয়নি। নতুন লাইটনিং ব্লু কালারের অপশন পাবেন ২০২৪ মডেলে। যা ঝলমলে রোদে বাইকটিকে আকর্ষণীয় রূপ দিতে পারে। ভারতীয় বাজারে বাইকের দাম রাখা হয়েছে ১ লাখ ৩৫ হাজার রুপি।

 

অর্থসূচক/এমআর

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.