পাকিস্তান ক্রিকেটের পরিচালক হলেন হাফিজ

বিশ্বকাপ ব্যর্থতার কারণে বেশ কিছু পরিবর্তন হয়েছে পাকিস্তান দলে। ব্যর্থতার দায়ে তিন ফরম্যাটের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন বাবর আজম। শাহীন শাহ আফ্রিদিকে টি-টোয়েন্টির দলের অধিনায়কত্ব দেয়া হয়েছে। টেস্ট দলের নেতৃত্ব পেয়েছেন শান মাসুদ। সামনে কোনো ওয়ানডে ম্যাচ না থাকায় এই সংস্করণে এখনও কোনো অধিনায়কের নাম ঘোষণা করেনি পিসিবি।

এদিকে দলটির কোচিং স্টাফদের পোর্টফোলিও পরিবর্তন করেছে পিসিবি। এখনও অবশ্য নতুন কোচিং স্টাফে কারা আছেন সেটা ঘোষণা করেনি তারা। তবে এরই মধ্যে পাকিস্তান ক্রিকেটের ম্যানেজিং ডিরেক্টর পদে আনা হলো দেশটির সাবেক অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে।

পাকিস্তান দলের পরিচালকের দায়িত্বে আগে ছিলেন মিকি আর্থার। এবার তাকে সরিয়ে দায়িত্ব দেয়া হলো হাফিজকে। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তানের হয়ে ৫৫ টেস্ট, ২১৮ ওয়ানডে এবং ১১৯ টি-টোয়েন্টিতে খেলেন এই অলরাউন্ডার। আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৩ হাজারের (১২৭৮০ রান) কাছাকাছি রান করেছেন এই টপ অর্ডার ব্যাটার। একইসাথে উইকেট নিয়েছেন ২৫৩টি। এর আগে পিসিবিতে কখনোই এতো বড় দায়িত্বে কাজ করেননি হাফিজ। সম্প্রতি অবশ্য পিসিবি ক্রিকেট টেকনিক্যাল কমিটির সদস্য হিসেবে নিযুক্ত করা হয় তাকে। পূর্ব পরিকল্পনার অংশ হিসেবেই এতো বড় দায়িত্বে আনা হলো পাকিস্তান ক্রিকেটের ‘প্রফেসর’কে।

অর্থসূচক/এএইচআর

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.