দ্বিতীয়বারের মতো ক্ষমা পেলেন জাহাঙ্গীর

গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম আওয়ামী লীগ থেকে দ্বিতীয়বারের মতো ক্ষমা পেয়েছেন। সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করা এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থি কার্যক্রমের শর্তে তাকে ক্ষমা করা হয়েছে।

শনিবার (২১ অক্টোবর) আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরে সই এক চিঠিতে বিষয়টি জানানো হয়।

চিঠিতে বলা হয়েছে, ‘শুভেচ্ছা গ্রহণ করবেন। উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ আওয়ামী লীগের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলা তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্র পরিপন্থি কর্মকাণ্ডে সম্পৃক্ততার জন্য ইতোপূর্বে আপনাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়। ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থি কর্মকাণ্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে ক্ষমা প্রার্থীদের প্রতি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সাধারণ ক্ষমা ঘোষণা করে। সেই সূত্রে আপনার প্রতিও ক্ষমা প্রদর্শন করা হলো। উল্লেখ্য, ভবিষ্যতে কোনো প্রকার সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হলে, তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে।’

উল্লেখ্য, ২০২১ সালের ১৯ নভেম্বর জাহাঙ্গীর আলমকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। এরপর ২০২২ সালের ১৭ ডিসেম্বর গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় কমিটির বৈঠকে সেই বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

কেন্দ্রের নির্দেশ অমান্য করে গাজীপুর সিটি কর্পোরেশন ভোট প্রার্থী হওয়ায় চলতি বছরের ১৫ মে তাকে পুনরায় আওয়ামী লীগ থেকে স্থায়ী বহিষ্কার করা হয়। পাঁচ মাস পর দ্বিতীয় দফায় তাকে ক্ষমা করে দলে নিল আওয়ামী লীগ।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.