নয়াপল্টনে বিএনপির সমাবেশ শুরু

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির জনসমাবেশ শুরু হয়েছে। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত বুধবার (১৮ অক্টোবর) দুপুর ২টায় কোরআন তেলাওয়াতের মাধ্যমে সমাবেশের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

সমাবেশে অংশ নিতে সকাল থেকে নয়াপল্টনের দিকে মিছিল নিয়ে দলে দলে আসতে থাকেন বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এসময় তাদের মাথায় বিভিন্ন রঙের ক্যাপ দেখা যায়।

রাজধানীর বাইরের বিভিন্ন জেলা থেকে এসে সমাবেশে অংশ নিয়েছেন অনেক নেতাকর্মী। তাদের হাতে রয়েছে ব্যানার-ফেস্টুন। সমাবেশ শুরুর আগে থেকেই নয়াপল্টন, কাকরাইল, ফকিরাপুল ও বিজয়নগর এলাকা লোকে লোকারণ্য হয়ে উঠেছে।

বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, সমাবেশে আসার পথে রাজধানীর বিভিন্ন প্রবেশমুখে নেতাকর্মীদের বাধা দেওয়া হয়েছে। আর সমাবেশকে কেন্দ্র করে গতকাল (মঙ্গলবার) রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৫০ জনের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে বিএনপির সমাবেশের কারণে নয়াপল্টন, কাকরাইল, ফকিরাপুল ও বিজয়নগর এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে আশপাশের সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষায় বিএনপির সমাবেশ স্থলসহ কাকরাইল, বিজয়নগর ও ফকিরাপুল এলাকায় অবস্থান নিয়েছেন ব্যাপক সংখ্যক পুলিশ সদস্য। এছাড়া সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবস্থান নিতে দেখা গেছে। এসব স্থানে কয়েকটি প্রিজন ভ্যানও রাখা হয়েছে।

জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও দলটির স্থায়ী কমিটি সদস্য, সিনিয়র নেতা ও অঙ্গ সংগঠনের নেতারা বক্তব্য রাখবেন। সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আহ্বায়ক আব্দুস সালাম, সঞ্চালনায় আছেন ঢাকা মহানগর উত্তর বিএনপি সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণ বিএনপি ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.