মালানের সেঞ্চুরি, রুটের হাফ সেঞ্চুরি

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। ধর্মশালায় অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক। এই ম্যাচে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে টাইগাররা। মাহমুদউল্লাহ রিয়াদের বদলে এই ম্যাচে খেলছেন শেখ মেহেদী।

এই ম্যাচের শুরুতে ইংল্যান্ডের ব্যাটারদের পরীক্ষা নিয়েছেন বাংলাদেশের বোলাররা। তবে আউটের কোনো সুযোগ তৈরি করতে পারেননি। এর মধ্যে একটি রিভিউও নষ্ট করেছে বাংলাদেশ। মুস্তাফিজুর রহমানের করা শর্ট বলে ঘুরিয়ে খেলতে চেয়েছিলেন ডেভিড মালান। বল সোজা চলে গিয়েছিল উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে।

আম্পায়ার আহসান রাজা অবশ্য আউট দেননি। বাংলাদেশ দল আত্মবিশ্বাসী হয়ে রিভিউ নেয়। তবে রিভিউতে দেখা যায় বল লেগেছে তার বাঁ কাঁধে। আল্ট্রা এজে নিশ্চিত হয়েছে সেটাই। ফলে সকাল সকাল রিভিউ হারাতে হয়েছে বাংলাদেশ দলকে। পাওয়ার প্লেতে ইংল্যান্ড ৬১ রান তুললেও কোনো উইকেট নিতে পারেনি বাংলাদেশ।

পাওয়ার প্লের পরই ৩৯ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন মালান। হাফ সেঞ্চুরি তুলে নিতে ৫৪ বল খেলেছেন বেয়ারস্টো। বাংলাদেশের বিপক্ষে নিজের শততম ওয়ানডে খেলতে নেমেছেন বেয়ারস্টো। এই ম্যাচেই হাফ সেঞ্চুরির কীর্তি গড়লেন তিনি। সাকিবের করা একটু দ্রুতগতির লেংথ বলে লাইন মিস করে বোল্ড হয়েছেন ৫৯ বলে ৫২ রান করা বেয়ারস্টো। আর তাতেই প্রথম উইকেটের স্বাদ পায় টাইগাররা।

বেয়ারস্টো ফিরলেও জো রুটকে নিয়ে ইংল্যান্ডের রানের চাকা সচল রাখেন মালান। তিনি ৯১ বলে সেঞ্চুরি তুলে নেন। তাকে দারুণ দিচ্ছেন রুট। তিনি হাফ সেঞ্চুরি করেছেন ৪৪ বলে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.