‘আইটিএফসি-২০২৩’ অ্যাওয়ার্ড পেল সিটি ব্যাংক

সিটি ব্যাংক সম্প্রতি ইসলামিক ট্রেড ফাইন্যান্স করপোরেশন থেকে ‘আইটিএফসি ট্রেড ফাইন্যান্স ডিল অফ দ্যা ইয়ার’ পুরস্কার পেয়েছে। ইসলামিক ট্রেড ফাইন্যান্স করপোরেশন ইসলামি ডেভেলপমেন্ট ব্যাংকের একটি সহযোগী প্রতিষ্ঠান।

বাংলাদেশে সিটি ব্যাংকই প্রথম আইটিএফসি’র পার্টনার ব্যাংকগুলোর মধ্যে  মর্যাদাপূর্ণ এই পুরস্কার অর্জন করেছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে দেশে ডলার সংকটের সময় গম আমদানির জন্য ইসলামী অর্থায়ন কাঠামোর অধীনে সিটি ব্যাংক একটি অনন্য সমাধান খুঁজে বের করার প্রচেষ্টার স্বীকৃতি স্বরূপ এই পুরস্কার পায়।

সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন আইটিএফসি’র সিওও নাজিব নুরডালির কাছ থেকে পুরস্কারের ক্রেস্ট গ্রহণ করেন।

আইটিএফসি’র এশিয়া ও মিডিলইষ্টের ডিভিশন ম্যানেজার আব্দুল আলীম, দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক প্রধান মোহম্মদ ইফতেখার আলম, সিটি ব্যাংকের দুজন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ ও মোহাম্মদ মাহবুবুর রহমান, ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনের প্রধান হাসান শরীফ আহমেদসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এই সময় উপস্থিত ছিলেন।

মাসরুর আরেফিন আইটিএফসিকে পুরষ্কারের জন্যে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘যারা ইসলামিক কাঠামোর অধীনে ট্রেড ফাইন্যান্স সুবিধা নিতে চান আইটিএফসি’র সহায়তায় আমরা সেই গ্রাহকদের খুব সহজে ও দক্ষতার সাথে সেবা দিতে পারি। আইটিএফসি’র ট্রেড ফাইন্যান্স সুবিধা ব্যাংকের বেসরকারি খাতের আমদানিকারকদের শিল্পের কাঁচামাল এবং প্রয়োজনীয় পণ্য আমদানিতে অর্থায়নে সহায়তা করে আমদানিকারককে দীর্ঘমেয়াদে অর্থ পরিশোধের সুবিধা প্রদান করে যা বর্তমানে বৈদেশিক মুদ্রার তারল্য ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।’

২০১৯ সাল থেকে সিটি ব্যাংক আইটিএফসি’র ট্রেড ফাইন্যান্স সুবিধা পেয়ে আসছে। বাংলাদেশের বাণিজ্যিক ব্যাংকগুলির মধ্যে সিটি ব্যাংকের প্রাপ্ত এই সুবিধাটিই সর্বোচ্চ।

 

অর্থসূচক/ এইচএআই

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.