আফ্রিদির বল বুঝতেই পারেনি রোহিত, দাবি শোয়েবের

পাকিস্তানের বিপক্ষে শেষ তিন দেখায় দুবারই আফ্রিদির শিকার হয়েছেন ভারতীয় অধিনায়ক। গতকাল আফ্রিদির গুড লেংথে পড়ে ইনসুইং হওয়া ডেলিভারিতে বলের লাইন মিস করে বোল্ড হয়েছেন রোহিত। এর আগে ২০২১ সালে বাঁহাতি এই পেসারের ইয়র্কার লেংথ ডেলিভারিতে সাজঘরে ফিরতে হয়েছিল তাকে। আফ্রিদির সামনে রীতিমত ধরাশায়ী হতে হচ্ছে রোহিতকে।

গতকাল এশিয়া কাপে ভারতের বিপক্ষে আরও একবার নিজেকে প্রমাণ দিলেন শাহীন শাহ আফ্রিদি। ম্যাচে আফ্রিদির সামনে দাড়াতেই পারেনি ভারতীয় ব্যাটাররা। যার প্রথম শিকার ছিলেন রোহিত শর্মা। এবং তারপর বিরাট কোহলি। দুজনকেই বোল্ড করেছিলেন আফ্রিদি। তার এমন পারফরম্যান্সে মুগ্ধ শোয়েব আখতার। পাকিস্তানের সাবেক এই পেসারের মতে, আফ্রিদির বল বুঝতেই পারেননি রোহিত।

নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেন, ‘আমি মনে করি না শাহিন আফ্রিদির বল বুঝতে পারছে রোহিত শর্মা! রোহিতের এভাবে আউট হওয়ার দৃশ্যটা মোটেও ভালো ছিল না, সে এর চেয়ে অনেক ভালো খেলোয়াড়। এর চেয়ে অনেক ভালো ব্যাটিং করতে পারে সে। আমার মনে হয় সে খুব বেশি চাপ নিচ্ছে।’

অবশ্য ম্যাচের আগেই রোহিত বলেছিলেন আমাদের নেটে তো শাহীন, নাসিম, রউফদের মতো বোলার নেই। মূলত এমন দুর্দান্ত গতির বোলারদের বিপক্ষে সচরাচর খেলা হয় না রোহিতদের। ফলে লম্বা সময় পর আফ্রিদিদের মোকাবেলায় কিছুটা খেই হারিয়ে ফেলেন।

কিংবদন্তী বোলার শোয়েব আরও বলেন, ‘শাহীন আফ্রিদির কি দারুণ স্পেল ছিল, কি দুর্দান্ত একজন বোলার। সবাই জানে সে কি করবে। শাহীন উইকেট কাজে লাগিয়েছে, রোহিতের কাছে যার জবাব ছিল না। অবশ্য রহিত শর্মার কিই বা করার আছে। শেষ ২০২২ সালে সে আফ্রিদির বিপক্ষে খেলেছিল। রোহিত এদের সাথে প্রায়শই মুখোমুখি হওয়ার সুযোগ পায় না।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.