এনসিসি ব্যাংকের উদ্যেগে জাতীয় শোক দিবস পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে গৃহীত মাসব্যাপী কর্মসূচীর আওতায় এনসিসি ব্যাংকের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ব্যাংকের পরিচালনা পর্ষদের পক্ষ থেকে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।

এছাড়া, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) এম.শামসুল আরেফীনের নেতৃত্বে উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ মোঃ রাফাত উল্লা খান ও মোঃ মাহবুব আলম, এসইভিপি ও সিআইও মোহাম্মদ আনিসুর রহমান, এসইভিপি ও হেড অব অপারেশন্স সৈয়দ তোফায়েল আলী, এসইভিপি ও চীফ ফিন্যান্সিয়াল অফিসার মোহাম্মদ মিজানুর রহমান, এসইভিপি ও কোম্পানি সচিব মোঃ মনিরুল আলম, ইভিপি ও হেড অব মার্কেটিং এন্ড ব্রাঞ্চেস ডিভিশন মোহাম্মদ রিদওয়ানুল হক এবং মানবসম্পদ বিভাগের ভিপি এ.এইচ.এম আবদুস সাদিক খান প্রধান কার্যালয়ের মুজিব কর্নারে জাতির পিতা ও ১৫ই আগস্টে শহীদ সকলের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় ব্যাংকের চেয়ারম্যান মোঃ আবুল বাশার, পরিচালক ও প্রাক্তন চেয়ারম্যান মোঃ আবদুল আউয়াল এবং পরিচালক ও প্রাক্তন ভাইস-চেয়ারম্যান মিস্ তানজীনা আলী (ভার্চুয়ালি) এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) এম.শামসুল আরেফীন, সিনিয়র ম্যানেজমেন্ট টিমের সদস্যবৃন্দ ও বিভাগীয় প্রধানগণ অংশগ্রহণ করেন। এছাড়া,  বিভিন্ন শাখার প্রধান ও কর্মকর্তাবৃন্দ ভার্চুয়ালি দোয়া মাহফিলে সংযুক্ত হন। উত্তর বাড্ডা ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ এবং এনসিসি ব্যাংক শরী‘আহ্ সুপারভাইজরী কমিটির সদস্য ড. মোঃ আনোয়ার হোসাইন মোল্লা মোনাজাত পরিচালনা করেন।

উক্ত আলোচনা সভা ও দোয়া মহফিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী, স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠায় তাঁর সংগ্রাম ও আত্মত্যাগ, অর্থনৈতিক দর্শন এবং দেশ গঠন ও উন্নয়নে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অবদান নিয়ে বিশদভাবে আলোচনা হয়। পরিশেষে ১৫ আগস্ট এ শহীদ শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ হত্যাকান্ডে নিহত তাঁর পরিবারের অন্য সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এছাড়া, প্রধান কার্যালয় এবং সকল শাখা ও উপশাখায় “জাতির পিতার প্রতি শ্রদ্ধাঞ্জলি” প্রদর্শনসহ সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ মাসব্যপী কালো ব্যাজ ধারণ করছেন। কর্মসূচির অংশ হিসেবে শোক দিবস উপলক্ষ্যে প্রধান কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। ব্যাংকের ওয়েব সাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জাতির পিতার প্রতি শ্রদ্ধাঞ্জলি জানিয়ে ডিজিটাল বিজ্ঞাপন প্রদর্শিত হয়। এছাড়াও এই শোকের মাসে বৃক্ষরোপণ কর্মসূচী, গরীব ও দুঃস্থ মানুষদের সহায়তা প্রদানসহ আরও বিভিন্ন কার্যক্রমের উদ্যোগ নিয়েছে এনসিসি ব্যাংক।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.