ক্রিকেট থেকে অবসরের ঘোষণা ফিনের

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন স্টিভেন ফিন। ৩৪ বছর বয়সী এই ফাস্ট বোলারকে আর কখনোই ইংল্যান্ড এবং কাউন্টি দল সাসেক্সের হয়ে খেলতে দেখা যাবে না। মূলত হাঁটুর ইনজুরির সঙ্গে একটানা লড়াইয়ের পর হার মেনেই ক্রিকেট ছেড়েছেন তিনি।

২০১০ সালে চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয় ফিনের। এরপর থেকে ২০১৭ সাল পর্যন্ত ইংল্যান্ডের হয়ে সব সংস্করণ মিলিয়ে ১২৬টি ম্যাচ খেলেছেন ফিন। তিন সংস্করণ মিলিয়ে উইকেট নিয়েছেন ২৫৪টি। এর মধ্যে ৩৬টি টেস্ট ম্যাচ খেলে ১২৫টি উইকেট নিয়েছেন তিনি। তবে ২০১৭ সালের পর কেবল কাউন্টিতেই দেখা যায় এই ফাস্ট বোলারকে। মিডলসেক্সের হয়ে ক্যারিয়ার শুরু করা ফিন সাসেক্সে যোগ দেন ২০২২ সালে। প্রায় ১৭ বছর মিডলসেক্সেই কাটান এই পেসার।

বিদায় বেলায় ফিন বলেন, ‘আজ আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। গত ১২ মাসে শরীরের ওপর অনেক ধকল যাচ্ছে এবং আমি এসবের সামনে পরাজয় মেনে নিচ্ছি। ইংল্যান্ড, মিডল সেক্স এবং সাসেক্সের হয়ে দারুণ কিছু মুহূর্ত কাটিয়ে আমি অবসরে যাচ্ছি। এগুলো সবসময়ই আমার মনে থাকবে। সবাইকে ধন্যবাদ যারা আমার ক্যারিয়ার অনুসরণ এবং সমর্থন করেছে। বিশেষ করে আমার বাবা-মা’কে ধন্যবাদ যখন আমি তরুণ ছিলাম তখন আমাকে আমার স্বপ্ন তাড়া করতে দেয়ার জন্যে। ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে। আশা করি ভবিষ্যতে আমি ক্রিকেটকে কিছু ফেরত দিতে পারব।’

ফিনের বিদায়ে তাকে শুভকামনা জানিয়েছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এ ছাড়া সাসেক্সের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকেও শুভকামনা জানানো হয় ফিনকে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.