ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি’র আন্তঃবিশ্ববিদ্যালয় সৃজনশীল লেখা প্রতিযোগিতা আয়োজন

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ইংলিশ কনভারসেশন ক্লাব ‘ইংক্সপিরেশন: আ ক্রিয়েটিভ রাইটিং শোডাউন উইথ ইডব্লিওইউইসিসি’ শীর্ষক সৃজনশীল লেখা প্রতিযোগিতা আয়োজন করতে যাচ্ছে। ছোট গল্প এবং কবিতা – এই দু’টি বিভাগে আগ্রহীরা তাদের লেখা জমা দিতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সৃজনশীল চিন্তা প্রকাশ করার সুযোগ করে দিতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

ছোটগল্প ও কবিতা উভয় বিভাগের জন্য অংশগ্রহণকারীদের সাহিত্যভাব সম্পূর্ণ অভিব্যক্তির মাধ্যমে তাদের সৃজনশীলতা প্রকাশের জন্য অনুপ্রাণিত করা হচ্ছে। ছোটগল্প ৫০০-৬০০ শব্দের মধ্যে হতে হবে। সব লেখা আগামী ২০ আগস্ট ১১টা ৫৯ মিনিটের মধ্যে গুগল ডক প্ল্যাটফর্মের মাধ্যমে অনলাইনে জমা দিতে হবে। বিচারকদের নিয়ে গঠিত প্যানেল যাচাই-বাছাই করে ফাইনাল রাউন্ডের জন্য কবিতা ও ছোট গল্প নির্বাচিত করবেন।

উভয় বিভাগ থেকে বাছাইকৃত অংশগ্রহণকারীদের চূড়ান্ত পর্বের প্রতিযোগিতার জন্য ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রাঙ্গণে আমন্ত্রণ জানানো হবে। এই পর্যায়ে অংশগ্রহণকারীদের তাদের মাস্টারপিস লিখনি (ছোট গল্প অথবা কবিতা) তৈরি করার জন্য এক ঘন্টা ত্রিশ মিনিট সময় দেয়া হবে, সাথে থাকবে নির্দিষ্ট একটি থিম। উভয় বিভাগের চূড়ান্ত পর্ব আগামী ২৬ আগস্ট ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

এছাড়া, আগামী ২০ অগাস্ট এই আয়োজনের মূল আকর্ষণ হিসেবে থাকছে কর্মশালা, যেখানে সমাদৃত লেখক সেলিনা হোসেন উপস্থিত থাকবেন। প্রখ্যাত কথাসাহিত্যিক ও বাংলা একাডেমি’র সভাপতি সেলিনা হোসেন কর্মশালায় তাঁর বর্ণাঢ্য জীবন ও সাহিত্যের বিভিন্ন দিক তুলে ধরবেন। এই কর্মশালা অংশগ্রহণকারীদের তাদের সৃজনশীলতা অন্বেষণ করতে অনুপ্রাণিত এবং লেখক সত্তার বিকাশে সাহায্য করবে।

এই প্রতিযোগিতার বিজয়ীরা পুরস্কার হিসেবে ২০ হাজার টাকার গ্র্যান্ড প্রাইজ পাবেন। আগামী ২ সেপ্টেম্বর ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ক্যাম্পাসে অনুষ্ঠিতব্য পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ী ও রানার্স আপদের নাম ঘোষণা এবং তাদের সাহিত্যকর্মের জন্য স্বীকৃতি প্রদান করা হবে। বিজয়ীদের মাঝে বিভিন্ন উপহার (মারচেনডাইজ) বিতরণ করার মধ্য দিয়ে এই আয়োজনের সুন্দর পরিসমাপ্তি ঘটবে।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.