তারেক-জোবাইদার সাজা: নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানকে সাজা দেওয়ার প্রতিবাদে রাজধানীর নয়াপল্টনে বিক্ষোভ করছে দলটির নেতাকর্মীরা।

বুধবার বিকাল সোয়া ৪টার দিকে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এই বিক্ষোভ মিছিল বের করে।

এ সময় নেতাকর্মীদের ‘ফরমায়েশি রায় বাতিল করো, করতে হবে’; ‘মিথ্যা মামলা, মিথ্যা রায় মানি না, মানবো না’- এমন স্লোগান দিতে দেখা যায় বিক্ষুব্ধ নেতাকর্মীদের।

মিছিলে অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় নেতা আজিজুল বারী হেলাল, মীর সরফত আলী সপু প্রমুখ।

এ সময় রুহুল কবির রিজভী বলেন, ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবাইদা রহমান রাজনৈতিক প্রতিহিংসার শিকার।  সরকারি নীল নকশায় মিথ্যা মামলায় তাদের সাজা দেওয়া হয়েছে। অথচ এই মামলা চলার মতো কোনো আইনগত উপাদান নেই।’

তিনি বলেন, ‘তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে ঢাকার বিশেষ আদালতে এই মামলায় অবিশ্বাস্য দ্রুততায় সাক্ষী নিয়ে রায় ঘোষণা করা হয়েছে। দেশে লাখ লাখ মামলার জট থাকলেও তাদের এই মামলায় ১৬ দিনে ৪২ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। রাত ৮টা-৯টা পর্যন্ত একতরফাভাবে সাক্ষী নেওয়া হয়। এ রায় দেশের জনগণ মানে না। অবিলম্বে রায় বাতিল করতে হবে।’

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.