ভারতে ক্রেন দুর্ঘটনায় নিহত ১৭

ভারতের মহারাষ্ট্র রাজ্যের থানে শহরের শাহাপুরে একটি নির্মাণস্থলে ক্রেন ভেঙে পড়লে ১৭ জন শ্রমিক পিষ্ট হয়ে মারা যান। এছাড়া তিন শ্রমিক আহত হয়েছেন। সমৃদ্ধি এক্সপ্রেসওয়ে নির্মাণে নিয়োজিত একদল শ্রমিকের ওপর ক্রেনটি ভেঙে পড়লে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। আহতদের কাছের একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোমবার (৩১ জুলাই) দিনগত গভীর রাতে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, শাহপুরের সারলাম্বে গ্রামের কাছে শ্রমিকরা সমৃদ্ধি এক্সপ্রেসওয়ের তৃতীয় ধাপ নির্মাণকাজ করার সময় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ, দমকলকর্মী এবং অন্যান্য জরুরি পরিষেবা সংস্থার সদস্যরা উদ্ধারকাজ করছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি প্রত্যেক নিহতের পরিবারের জন্য দুই লাখ রুপি ক্ষতিপূরণ ঘোষণা করেছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের টুইটে বলা হয়, ‘মহারাষ্ট্রের শাহাপুরে মর্মান্তিক দুর্ঘটনায় আমি ব্যথিত। যারা প্রাণ হারিয়েছেন, তাদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা। যারা আহত হয়েছেন তারা আমাদের চিন্তা ও প্রার্থনায় রয়েছে। এনডিআরএফ ও স্থানীয় প্রশাসন দুর্ঘটনাস্থলে কাজ করছে এবং ক্ষতিগ্রস্তদের যথাযথ সহায়তা নিশ্চিত করতে সম্ভাব্য সব ব্যবস্থা নেওয়া হচ্ছে। প্রত্যেক নিহতের স্বজনদের দুই লাখ রুপি দেওয়া হবে। আহতদের দেওয়া হবে ৫০ হাজার রুপি।’

৭০১ কিলোমিটার দীর্ঘ সমৃদ্ধি মহামার্গ, যা মুম্বাই-নাগপুর এক্সপ্রেসওয়ে নামেও পরিচিত। এটি দুটি শহরকে সংযুক্তকারী প্রধান মহাসড়ক।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.