যুদ্ধ রাশিয়ায় ফিরছে: জেলেনস্কি

যুদ্ধ এখন রাশিয়ায় ঢুকছে বলে মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেছেন, দুই দেশের মধ্যে চলমান এ যুদ্ধে রাশিয়ার সীমান্তে হামলা ছিল অবশ্যম্ভাবী। এ হামলা স্বাভাবিক ও ন্যায়সংগত বলে দাবি করেন তিনি।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রোববার ইউক্রেনের তিনটি ড্রোন ভূপাতিত করেছে তারা। দুটি ড্রোন একটি অফিস ভবনে বিধ্বস্ত হয়েছে। এ হামলার কারণে মস্কোর কেন্দ্রস্থল থেকে দক্ষিণ-পশ্চিমের ভনুকোভো বিমানবন্দর ঘণ্টাখানেকের জন্য বন্ধ রাখা হয়।

রোববার ভোরের দিকের এ হামলার আগেও বেশ কয়েক দফায় রাশিয়ার ভেতরে হামলা হয়েছে। মস্কো সেসব হামলার জন্য ইউক্রেনকে দায়ী করলেও তারা দায় স্বীকার করেনি। তবে রোববারের হামলার কথা পরোক্ষভাবে স্বীকার করেন জেলেনস্কি। তিনি ইউক্রেনের পশ্চিমাঞ্চলীয় শহর ইভানো-ফ্রাঙ্কিভস্ক থেকে একটি ভিডিও বার্তায় বলেন, ইউক্রেন আরও শক্তিশালী হয়ে উঠছে। আজ কথিত বিশেষ সামরিক অভিযানের ৫২২তম দিন। রাশিয়ার নেতৃত্ব ভেবেছিল, ওই অভিযান কয়েক সপ্তাহের মধ্যেই শেষ হয়ে যাবে।

মস্কোতে ড্রোন হামলার পর ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, ধীরে ধীরে যুদ্ধ রাশিয়ার সীমান্তে ফিরছে। রাশিয়ার শক্তিমত্তার প্রতীক হিসেবে পরিচিত কেন্দ্র ও সামরিক ঘাঁটিগুলোয় এই যুদ্ধ ফিরছে। এটা অবশ্যম্ভাবী, স্বাভাবিক ও পুরোপুরি ন্যায়সংগত। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.