রামপুরা ট্রান্সফরমার স্থাপনের কাজ স্থগিত

রাজধানীর রামপুরা এলাকায় ট্রান্সফরমার স্থাপনের কাজ স্থগিত করেছে বিদ্যুৎ বিভাগ। এর আগে শনিবার সকালে দেওয়া এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, ট্রান্সফরমার স্থাপনের কারণে রাজধানীর কিছু কিছু এলাকায় কাল রোববার থেকে সাত দিন বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হতে পারে।

তবে এদিন দুপুর পৌনে ২টা নাগাদ অন্য এক বিজ্ঞপ্তিতে বিদ্যুৎ বিভাগ জানায়, কাজ অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিনের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লি. (পিজিসিবি)-এর রামপুরা ২৩০/১৩২ কেভি গ্রিড উপকেন্দ্রের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে নতুন একটি ২৩০/১৩২ কেভি, ৪৫০ এমভিএ ট্রান্সফরমার স্থাপনের কাজ অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। ইতোপূর্বে জারি করা শিডিউল অনুযায়ী যা আগামীকাল ১৬ জুলাই থেকে শুরু করার কথা ছিল। ওই কাজ ১৬ জুলাই থেকে শুরু করা সম্ভব হচ্ছে না। কাজের নতুন সময়সূচি পরবর্তী সময়ে জানিয়ে দেওয়া হবে।

আগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) রামপুরা ২৩০/১৩২ কেভি গ্রিড উপকেন্দ্রের সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে নতুন একটি ২৩০/১৩২ কেভি, ৪৫০ এমভিএ ট্রান্সফরমার স্থাপনের কাজ শুরু হচ্ছে। কাল সকাল ৭টা থেকে আগামী শনিবার (২২ জুলাই) বিকেল ৫টা পর্যন্ত এই ট্রান্সফরমার স্থাপনের কাজ চলবে। এর জন্য ডিপিডিসি এবং ডেসকোর আওতাধীন কিছু কিছু এলাকায় সাত দিন বিদ্যুৎ সরবরাহ আংশিক ব্যাহত হতে পারে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.