বাণিজ্যে অবদানের জন্য সিআইপি কার্ড পেলেন এম এ রাজ্জাক খান 

বাণিজ্যে অবদান এবং বাণিজ্য সংগঠনে নেতৃত্বর জন্য বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তির (সিআইপি) কার্ড পেয়েছেন মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান ও এফবিসিসিআই’র সহ সভাপতি এম এ রাজ্জাক খান রাজ। গত রবিবার (২৫ জুন) রাজধানীর সোনারগাঁও হোটেলে দেশের রপ্তানি খাতে বিশেষ অবদান রাখার জন্যে এম এ রাজ্জাক খান সহ ১৪০ জন ব্যবসায়ীকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি বা সিআইপি (রপ্তানি)-২০২১ কার্ড প্রদান করা হয়। এছাড়াও পদাধিকারবলে ৪০ জন ব্যবসায়ী নেতা সিআইপি (ট্রেড)-২০২১ নির্বাচিত হয়েছেন।

আনুষ্ঠানিকভাবে নির্বাচিত ব্যবসায়ীদের হাতে কার্ড তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান ও এফবিসিসিআই এর সভাপতি মো. জসিম উদ্দিন প্রমুখ। ২০১৯-২০২০ অর্থবছরে রপ্তানি বাণিজ্যে অবদানের জন্য এবার সিআইপি কার্ড প্রদান করা হয়। বাণিজ্য মন্ত্রণালয় এবং রপ্তানি উন্নয়ন ব্যুরো যৌথভাবে এ অনুষ্ঠানটি আয়োজন করেছিল।

উল্লেখ্য যে, সিআইপি কার্ডধারীরা সচিবালয়ে প্রবেশে বিশেষ পাস কার্ড পাবেন। ব্যবসা সংক্রান্ত ভ্রমণে বিমান, রেল, সড়ক ও নৌপথে আসন এর ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। এমনকি বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারেরও সুযোগ পাবেন। কার্ডটির মেয়াদ ১ বছর।

এ বিষয়ে এম এ রাজ্জাক খান রাজ বলেন, ‘বাংলাদেশ সরকারকে ও বাণিজ্য মন্ত্রণালয়কে ধন্যবাদ বাণিজ্য শিল্পে আমার অবদানকে সিআইপি কার্ড প্রদানের মাধ্যমে স্বীকৃতি প্রদান করার জন্য। এই সম্মান আমাকে বাংলাদেশের শিল্পক্ষেত্রে উন্নয়নের ধারা অব্যাহত রেখে দেশের বাণিজ্য ও রপ্তানি বৃদ্ধিতে আরও অনুপ্রেরণা যোগাবে’।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.