পাকিস্তানের পাঞ্জাবে বজ্রাঘাতে ১০ জনের মৃত্যু

পাকিস্তানের পূর্বাঞ্চলীয় পাঞ্জাব প্রদেশের বিভিন্ন এলাকায় বজ্রাঘাতে ১০ জন নিহত ও ছয়জন আহত হয়েছে। রোববার (২৫ জুন) এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন দেশটির উদ্ধারকর্মীরা। খবর সিনহুয়ার।

রাষ্ট্র পরিচালিত উদ্ধার সংস্থা রেসকিউ ১১২২ জানায়, পাঞ্জাব প্রদেশের শেখুপুরা ও নারোয়াল জেলায় এসব বজ্রাঘাতের ঘটনা ঘটে। সেখানে প্রবল বৃষ্টির সময় বেশ কয়েকটি বাড়িতে বজ্রাঘাত হয়।

খবরে বলা হয়, আহত ব্যক্তিদের পার্শ্ববর্তী নিরাপদ স্থানে নেওয়া হয়েছে। প্রদেশজুড়ে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় উদ্ধারকর্মীদের সর্বোচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে।

এদিকে রোববার সকালে টুইট বার্তায় জলবায়ু পরবর্তন বিষয়ক মন্ত্রী শেরি রেহমান বলেন, ‘দেশব্যাপী ৩০ জুন পর্যন্ত প্রাক-মৌসুমি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এই সময়ে পাঞ্জাবের বিভিন্ন নগরীতে প্রবল বাতাস, বজ্রপাত ও ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। ভারী বৃষ্টির কারণে শহরের বিভিন্ন এলাকায় বন্যা দেখা দেওয়ার এবং পার্বত্য অঞ্চলে বন্যা ও ভূমিধসের সম্ভাবনা রয়েছে। এটা নিয়ে জনমনে উদ্বেগ দেখা দিয়েছে।’

রেহমান আরও বলেন, ‘এমন পরিস্থিতিতে সংশ্লিষ্ট সব ও স্থানীয় প্রতিষ্ঠানকে এবং পর্যটকদের সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। এ দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে কোনো ঘটনা এড়াতে প্রবল বাতাস ও বৃষ্টির সময় নাগরিকদের ঝুঁকিপূর্ণ অবকাঠামো, বিদ্যুতের খুঁটি ও নদী থেকে দূরে থাকার জন্য অনুরোধ করা হয়েছে।’

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.