ঢাকা জেলা প্রশাসকের থেকে বাড়ি পেল অভিনেত্রী সুজাতা

অন্যতম গুণী অভিনেত্রী হিসেবে এক সময় রুপালি পর্দায় জনপ্রিয় ছিলেন সুজাতা। সেই অভিনেত্রীর দিন এখন কিভাবে চলছে কেউ খুঁজ রাখে না। তিনি বনশ্রীর একটি ভাড়া বাসায় আর্থিক অসচ্ছলতার সঙ্গে দিনযাপন করছিলেন। এমন অবস্থায় পাশে দাঁড়িয়েছে ঢাকা জেলা প্রশাসন।

ঢাকার জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান সুজাতার এমন অবস্থা দেখে তাকে আবাসনের জন্য একটি উপযুক্ত বাড়ি খুঁজে বের করার নির্দেশনা দেন। নির্দেশনা আনুযায়ী ওয়ারীতে একটি বাড়ি খুঁজে বের করা হয়, যা অবৈধ দখলদারদের কবল থেকে রক্ষা করা হয়। বাড়িটি লালচান মকিম লেনের বাসা নম্বর ৪৩/২, ৪৩/৩।

মঙ্গলবার (১৩ জুন) সেই বাড়ির চাবি সুজাতাকে প্রদান করেন ঢাকার জেলা প্রশাসক।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, গুণী জ্ঞানী বিশিষ্টজন যারা আর্থিকভাবে অসচ্ছল তাদের আবাসনের জন্য ঢাকা জেলা প্রশাসন কাজ করছে। অন্যান্য সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও জনকল্যাণমুখী সংগঠন সমূহের জন্য উদ্ধারকৃত খাস জমি/ অর্পিত সম্পত্তি পরবর্তীতে বরাদ্দ প্রদান করা হবে।

চিত্রনায়িকা সুজাতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ঢাকা জেলা প্রশাসনকে আন্তরিক ধন্যবাদ জানান।

উপমহাদেশের রুপালি পর্দার অন্যতম গুণী অভিনেত্রী সুজাতা। তিনি চিত্রনায়িকা সঙ্গে সঙ্গে চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক। চলচ্চিত্রশিল্পে বিশেষ অবদানের জন্য ৪২তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তাকে আজীবন সম্মাননা পুরস্কারে ভূষিত করা হয়। তাছাড়া শিল্পকলার চলচ্চিত্র শাখায় অনবদ্য অবদানের জন্য তিনি ২০২১ সালে বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত হন। তার অভিনীত চলচ্চিত্র সংখ্যা প্রায় তিন শতাধিক।

এদিন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান ছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শিবলী সাদিক, জেলা প্রশাসনের কর্মকর্তাগণ, সপরিবারে চিত্রনায়িকা সুজাতা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.