সাদা বলের ক্যাম্পে সোহান-মোসাদ্দেক-বিজয়

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সর্বশেষ আসরে ভালো খেলেও তাদের ডাক না পাওয়া কিছুটা বিস্ময় উপহার দিয়েছিল। অবশেষে তাদের যুক্ত করা হচ্ছে সাদা বলের ক্যাম্পে। আসন্ন বিশ্বকাপ, এশিয়া কাপ ও আফগানিস্তানের বিপক্ষে সিরিজকে সামনে রেখে ২৬ জন ক্রিকেটারকে নিয়ে ক্যাম্প শুরু হয়েছে বাংলাদেশ টাইগার্সের। যদিও ২৬ জনের ক্যাম্পে শুরুতে জায়গা হয়নি এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান ও মোসাদ্দেক হোসেন সৈকতের।

এই ব্যাপারে বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘আমরা আরও কয়েকজনকে অন্তর্ভুক্ত করেছি। কাল থেকে ওরাও সাদা বলের দলের সাথে অনুশীলন করবে। ২৬জনের যে নাম দেয়া হয়েছিল তা কোনো দল নয়, আমরা সবাইকেই দেখছি। সবাই আমাদের বিবেচনায় আছে। আপাতত লাল বল ও সাদা বলের আলাদা-আলাদা অনুশীলন চলছে। যাদের যোগ করেছি ওরাও কাল থেকে অনুশীলন করবে।’

ডিপিএলের সর্বশেষ মৌসুমে ১৬ ম্যাচে ৮৩৪ রান করেছেন বিজয়। তিনটি হাফ সেঞ্চুরির সঙ্গে করেছেন তিনটি সেঞ্চুরিও। ব্যাটিং গড়টা ৫৯.৫৭। টুর্নামেন্টটিতে দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে আবাহনীর হয়ে খেলা এই ক্রিকেটারের ব্যাট থেকে।

মোসাদ্দেক শিরোপা জয়ী আবাহনী লিমিটেডের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। ১৬ ম্যাচে ৩৯৫ রান করেছেন তিনি। তিনটি হাফ সেঞ্চুরি পেলেও কোনো সেঞ্চুরি আসেনি তার ব্যাট থেকে। তবে অফ স্পিন বোলিংয়ে ৭ উইকেট নিয়েছেন তিনি। অন্যদিকে সোহানও ব্যাট হাতে পারফর্ম করেছেন সর্বশেষ ডিপিএলে। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ১৫ ম্যাচে ৫১১ রান করেছেন এই ডানহাতি ব্যাটার। তার ব্যাটিং গড়টা ৪৬.৪৫। স্ট্রাইক রেট প্রায় ৯৫। একদিন আগেই ক্যাম্পে থাকতে না পেরে আক্ষেপ করেছিলেন তিনি। এবার সেই আক্ষেপ ঘুচতে চলেছে তার।

অর্থসূচক/এএইচআর

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.