আইসিএমএবিতে সদ্য উত্তীর্ণ সিএমএদের সংবর্ধনা অনুষ্ঠিত

দি ইনস্টিটিউট অফ কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশ (আইসিএমএবি) সিএমএ জানুয়ারি ২০২৩ পরীক্ষায় সদ্য ‍উত্তীর্ণ সিএমএদের জন্য একটি জমকালো সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। উক্ত অনুষ্ঠানটি গত বুধবার (০৩ মে) ঢাকার নীলক্ষেত আইসিএমএবির রুহুল কুদ্দুস মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সিএমএ জানুয়ারি ২০২৩ পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণ ২০ (বিশ) জন সিএমএ তাদের পরিবার এবং নিকটজন সহ উক্ত অনুষ্ঠানে যোগদান করেন। ইনস্টিটিউটের সদস্যবৃন্দ এবং শিক্ষার্থীরা সদ্য উত্তীর্ণ সিএমএদের তাদের সাফল্যে অভিনন্দন জানাতে উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

আইসিএমএবির সেক্রেটারি মো. কাউসার আলম এফসিএমএ তার স্বাগত বক্তব্যে সদ্য উত্তীর্ণ সিএমএদের আন্তরিক অভিনন্দন জানানোর পাশাপাশি অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথি, কাউন্সিল সদস্য ও অন্যান্যদের স্বাগত জানান। তিনি তার বক্তৃতায়, সদ্য উত্তীর্ণ সিএমএদের পরিবর্তনশীল এবং প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকার জন্য নিজেদের আরও দক্ষ ও গ্রহণযোগ্য করে তোলার পরামর্শ দেন।

আইসিএমএবির ভাইস-প্রেসিডেন্ট মাহতাব উদ্দিন আহমেদ এফসিএমএ সফ্ট স্কিল ডেভেলপমেন্টের উপর জোর দিতে নতুন সিএমএদের অনুপ্রাণিত করেন। তিনি আরও বলেন যে, সিএমএ পরিবারের অংশ হওয়ার সঙ্গে সঙ্গে তারা  অভিজাত সমাজের অংশ হিসেবে পরিগণিত হবেন আর সেই সঙ্গে তাদের আচরণে উদারতা ও অন্যকে সম্মান করার প্রবনতা আনতে হবে এবং অহংবোধ পরিহার করতে হবে।

আরিফ খান এফসিএমএ, সাবেক প্রেসিডেন্ট এবং বর্তমান কাউন্সিল সদস্য তার স্বতঃস্ফূর্ত ও অনুপ্রেরণামূলক বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটিকে আলোকিত করেন। তিনি বলেন, সাফল্যের কোন শর্টকাট নেই, সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে আপডেট রাখতে কঠোর পরিশ্রমের কোন বিকল্প নেই।

মোহাম্মদ সেলিম এফসিএমএ আইসিএমএবির সাবেক প্রেসিডেন্ট এবং বর্তমান কাউন্সিল সদস্য সদ্য ‍উত্তীর্ণ সিএমএদের অভিনন্দন জানিয়েছেন। একজন পেশাদার হিসাবরক্ষকের নৈতিকতা, মূল্যবোধ এবং আচরণবিধি সম্পর্কিত তার সুনির্দিষ্ট এবং মূল্যবান বক্তব্যে উপস্থিত সকলের মন জয় করেছেন। এই বিষয়ে কোনরূপ আপোষ না করে সর্বদা সচেষ্ট থাকার পরামর্শ দেন।

সদ্য উত্তীর্ণ সিএমএরাও তাদের ছাত্রত্ব থেকে সিএমএ হওয়ার যাত্রার অনুভূতি সবার সঙ্গে শেয়ার করেন এবং সিএমএ পেশার ফ্ল্যাগশিপ সর্বদা সমুন্নত রাখার দৃঢ় প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

আইসিএমএবির প্রেসিডেন্ট মো. আবদুর রহমান খান এফসিএমএ সদ্য ‍উত্তীর্ণ সিএমএদের তাদের কঠোর অধ্যবসায় এবং সিএমএ পরিবারের অংশ হওয়ার প্রচেষ্টার জন্য সাধুবাদ দেন। তিনি তাদের প্রমিত পেশাদার পরিষেবা এবং নৈতিক আচরণ বিধির উপর দৃষ্টি নিবদ্ধ করে সফল সিএমএ পেশাদার হওয়ার জন্য উন্নয়ন প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য উৎসাহিত করেন।

ইনস্টিটেউটের কোষাধ্যক্ষ মো. আখতারুজ্জামান এফসিএমএ ধন্যবাদ জ্ঞাপন বক্তব্য প্রদান করেন। কেক কাটা ও নৈশভোজের মাধ্যমে এই বর্ণাঢ্য এবং জমকালো সংবর্ধনা অনুষ্ঠান উদযাপন সমাপ্ত হয়।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.