“বাক্কো ইফতার মাহফিল ২০২৩” উদযাপিত

রমজানের পবিত্রতা ও চেতনার সঙ্গে একাত্ম হতে বাংলাদেশের বিপিও/আউটসোর্সিং শিল্পের জন্য নিবেদিত কেন্দ্রীয় ও একক বাণিজ্য সংস্থা ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)’র উদ্যোগে সোমবার (২৭ মার্চ) রাজধানীস্থ এক কনফারেন্স হলে “বাক্কো ইফতার মাহফিল ২০২৩” অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানটিতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফ। তিনি তাঁর বক্তব্যে অনুষ্ঠানের সকল পৃষ্ঠপোষকের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করার পাশাপাশি অংশগ্রহণকারী বাক্কোর সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থাসমূহের উচ্চপদস্থ কর্মকর্তা, তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট বাণিজ্য সংগঠনসমূহের নেতৃবৃন্দ, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের সদস্যবৃন্দ এবং গণমাধ্যমসমূহের প্রতিনিধিবৃন্দকে ধন্যবাদ প্রদান করেন।

এরপর বক্তব্য রাখেন বাক্কো সহ-সভাপতি তানভীর ইব্রাহীম । তিনি “বাক্কো নিউজলেটার” এর সম্পাদক হিসেবে প্রতিষ্ঠানটির এ বছরের নিউজলেটারের আলেখ্য ও বিষয়বস্তু সকলের সামনে তুলে ধরেন।

বাক্কো সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন তাঁর বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সকল পৃষ্ঠপোষকের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং এরপর বিপিও শিল্পসহ দেশ ও জাতির সার্বিক অর্থনৈতিক সমৃদ্ধি ও মঙ্গল কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিল শেষে মাগরিবের আযানের সঙ্গে সঙ্গে আসে ইফতার গ্রহণের পালা।

অনুষ্ঠানের পরবর্তী ধাপে প্ল্যাটিনাম ক্যাটাগরির স্পন্সর প্রতিষ্ঠানের প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন এএসএল বিপিওর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব জায়েদ আহমেদ। স্পন্সর প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে আগত প্রতিনিধিগণ উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ও ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তি’ বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপির হাত থেকে শুভেচ্ছা স্মারক গ্রহণ করেন।

প্রধান অতিথি জুনাইদ আহমেদ পলক তাঁর বক্তব্যে বলেন, “বিপিও শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে যে কোন রকমের সাহায্য, সহযোগিতার প্রয়োজন হলে পাশে আছে বাংলাদেশ সরকার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।”

এ সময় তিনি বিপিও শিল্পে ৭০০০০ কর্মসংস্থান সৃষ্টি এবং বর্তমানে এ শিল্প হতে আহরিত প্রায় সাড়ে সাত হাজার কোটি টাকা রাজস্ব আয়ের পথ সুগম করার জন্য বাক্কোকে সাধুবাদ জানান।

অনুষ্ঠানটিতে প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে পৃষ্ঠপোষকতা করে এএসএল বিপিও। গোল্ড ক্যাটাগরিতে স্পন্সর হিসেবে পৃষ্ঠপোষকতা করে ডিজিকন টেকনোলজিস লিমিটেড, ফিফোটেক, এডিএন টেলিকম লিমিটেড, সিনার্জি সলিউশান, নেক্সট ভেঞ্চার্স, মাল্টি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কোম্পানি লিমিটেড, ইগনাইট টেক সলিউশানস, টাইমস এএসএল কল সেন্টার লিমিটেড, সার্ভিস ইঞ্জিন লিমিটেড, ফাইবার অ্যাট হোম, স্কাইলার্ক সফট লিমিটেড, সিনার্জি বিজনেস সলিউশানস, স্কাই টেক সলিউশান এবং দ্য কাউ কোম্পানি লিমিটেড।

সিলভার ক্যাটাগরিতে স্পন্সর ছিল মাই আউটসোর্সিং লিমিটেড, ইম্পেল সার্ভিস অ্যান্ড সলিউশনস লিমিটেড, এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেড, নোবেল আইটি সলিউশান লিমিটেড, টেকনোগ্রাম লিমিটেড, জয় কম্পিউটার লিমিটেড, জান অ্যাসোসিয়েটস, স্টার কম্পিউটার সিস্টেমস লিমিটেড, ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউট, ক্রিয়েটিভ ক্লিপিং প্যাথ লিমিটেড এবং কেএমএ তাহের ফটোগ্রাফি।

এ দিন ইফতার মাহফিল আয়োজনের পাশাপাশি ছয়শতেরও বেশি এতিম বাচ্চা এবং ছিন্নমূল মানুষের জন্য ইফতারের আয়োজন করে বাক্কো।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.