অভিভাবককে পা ধরতে বাধ্য করার অভিযোগ: বিচারক প্রত্যাহার

শ্রেণিকক্ষ পরিষ্কার করা সংক্রান্ত ঘটনার জেরে নিজের মেয়ের সহপাঠীদের অভিভাবকদের হেনস্তা করার অভিযোগ ওঠে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ রুবাইয়া ইয়াসমিনকে প্রত্যাহার করে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রধান বিচারপতির নির্দেশে রুবাইয়া ইয়াসমিনকে প্রত্যাহার করে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে। তাকে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত করে সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. মিজানুর রহমানের সই করা বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

রুবাইয়া ইয়াসমিনের বিরুদ্ধে তার মেয়ের সহপাঠীদের অভিভাবকদের হেনস্তা, অবৈধভাবে ক্ষমতা ব্যবহার, সাইবার আইনে শিক্ষার্থীদের মামলার হুমকি ও অভিভাবকদের পা ধরতে বাধ্য করার অভিযোগ উঠেছে।

জানা যায়, বগুড়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে নিয়ম অনুযায়ী শিক্ষার্থীদের পালাক্রমে শ্রেণিকক্ষ পরিষ্কার করার নিয়ম রয়েছে। তবে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম রুবাইয়া ইয়াসমিনের মেয়ে শ্রেণিকক্ষ পরিষ্কার করতে অস্বীকৃতি জানায়। এমনকি ফেসবুকে অন্য শিক্ষার্থীদের ‘বস্তির মেয়ে’ উল্লেখ করে পোস্ট দেয় সে। এতে অন্য শিক্ষার্থীরাও পাল্টা পোস্ট দেয়। এরপর রুবাইয়া ইয়াসমিন স্কুলে যান এবং অভিভাবকদের জোরপূর্বক পা ধরে মাফ চাইতে বাধ্য করেন। অন্যথায় সাইবার নিরাপত্তা আইনে শিক্ষার্থীদের নামে মামলার হুমকি দেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.