সোমবার ব্যাংক বন্ধ থাকবে যেসব এলাকায়

দেশের বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন ও শূন্য পদের উপনির্বাচন এবং পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে সোমবার (১৩ মার্চ), ১৬ ও ২০ মার্চ। নির্বাচন উপলক্ষ্যে এই তিন দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকার ব্যাংকগুলোর সব শাখা বন্ধ থাকবে।

রোববার (১২ মার্চ) বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে দেশের সকল তফসিলি ব্যাংকে পাঠানো হয়েছে। ভোটারদের ভোট প্রদানের সুবিধার্থে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এতে বলা হয়, চলতি মাসের ১৩, ১৬ ও ২০ মার্চ দেশের বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন ও শূন্য পদের উপনির্বাচন এবং বিভিন্ন পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ভোটকেন্দ্র হিসাবে ব্যবহার করা হয় এমন স্থাপনায় ব্যাংকের যেসব শাখা বা উপশাখা রয়েছে তা বন্ধ রাখতে হবে। একইসঙ্গে ভোটারদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ দানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

জানা যায়, সোমবার (১৩ মার্চ) মুন্সিগঞ্জ জেলার পাঁচগাঁও ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন এবং নরসিংদী জেলার মির্জারচর ইউনিয়ন পরিষদের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। কুমিল্লা জেলার লালমাই উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৬ মার্চ। একই দিনে চট্রগ্রাম জেলার বোয়ালখালী. পিরোজপুর জেলার নাজিরপুর, মুন্সীগঞ্জ জেলার টঙ্গিবাড়ী এবং নরসিংদী জেলার রায়পুরা উপজেলা পরিষদের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। সেদিন বরগুনা জেলার আমতলি উপজেলায় পুন:নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে আগামী ১৬ মার্চ দেশের বিভিন্ন যায়গায় ৪৬টি ইউনিয়নে সাধারণ নির্বাচন ও ৯টি ইউনিয়নে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া ২০ মার্চ গোপালগঞ্জের সদর উপজেলার হরিদাশপুর সহ ছয় ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

অর্থসূচক/এমএইচ/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.