মোস্তফা আজাদের প্যানেলকে এফবিসিসিআই’র অভিনন্দন

বাংলাদেশ কোল্ড স্টোরেজ এসোসিয়েশনের নির্বাচনে বিজয়ী হয়েছে মোস্তফা আজাদ চৌধুরী বাবুর নেতৃত্বাধিন প্যানেল।

শনিবার সকালে (২৫ ফ্রব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ কোল্ড স্টোরেজ এসোসিয়েশনের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন ২০২৩ অনুষ্ঠিত হয়। বিকালে ভোট গণনা শেষে মোস্তফা আজাদ চৌধুরী বাবু ও মোহাম্মদ ইউনুস প্যানেলকে বিজয়ী ঘোষণা করে নির্বাচন পরিচালনা বোর্ড।

ফলাফল ঘোষণা শেষে বিজয়ী প্যানেলের অন্যতম সদস্য এবং এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু জানান, দীর্ঘ দিন যাবত বাংলাদেশ কোল্ড স্টোরেজ এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত না হওয়ায় কোল্ড স্টোরেজ শিল্পের অস্তিত্ব হুমকিতে পড়েছিলো। নতুন কমিটি দায়িত্ব গ্রহণের পর কৃষিপণ্য সংরক্ষণ ও সরবরাহ ব্যবস্থার উন্নয়ন এবং হিমাগার শিল্পের আধুনিকায়নের জোরালোভাবে কাজ করবে।

তিনি বলেন, “সারাদেশে আধুনিক ও প্রযুক্তি নির্ভর হিমাগার ব্যবস্থাপনা বাস্তবায়নের মাধ্যমে আলুসহ কৃষিপণের বহুমুখীকরণ এবং রপ্তানি সম্প্রসারণে অবদান রাখবে বাংলাদেশ কোল্ড স্টোরেজ এসোসিয়েশন। পাশাপাশি স্থানীয় বাজার চাহীদার বিপরীতে যোগানের সামঞ্জস্যতা বজায় রাখতে কৃষকদের আলুসহ অন্যান্য কৃষিপণ্য উৎপাদনে উৎসাহিত করবে”।

এফবিসিসিআই’র সহ-সভাপতি মোঃ আমিন হেলালী বলেন, “সরবরাহ ব্যবস্থা উন্নয়নের মাধ্যমে দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ এবং জাতীয় অর্থনীতিকে এগিয়ে নিতে বাংলাদেশ কোল্ড স্টোরেজ এসোসিয়েশনের নতুন নেতৃত্বকে অগ্রণী ভূমিকা রাখতে হবে”। এ সময়, দায়িত্ব গ্রহণ করতে যাওয়া নতুন কমিটির উত্তরত্বর সাফল্য কামনা করেন তিনি।

উল্লেখ্য, মোস্তফা আজাদ চৌধুরী বাবু ও মোহাম্মদ ইউনুস প্যানেলের অন্যান্য সদস্যরা হলেন, কাজী মোঃ ইদ্রিস, মোঃ হাসেন আলী, মোঃ মোকছেদুর রহমান, আসিফ জসীম, মোঃ গোলাম সারোয়ার, মোঃ ফজলুর রহমান, মোঃ সানোয়ার হোসেন, ড. হোসনে আরা বেগম, আবুল কালাম আজাদ, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ তারিকুল ইসলাম খান, ইশতিয়াক আহমেদ, মোঃ শরিফুল ইসলাম এবং মোঃ দেলোয়ার হোসেন।

নির্বাচন পরিচালনার দায়িত্বে ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-নিয়ন্ত্রক মোঃ জিয়াউর রহমান, উপসচিব তরফদার সোহেল রহমান প্রমুখ।

অর্থসূচক / এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.