সিএসইর চেয়ারম্যান পদে পুনর্নির্বাচিত হলেন আসিফ ইব্রাহিম

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসি-এর চেয়ারম্যান হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন আসিফ ইব্রাহিম। এক্সচেঞ্জ ডিমিউচুয়ালাইজেশন আইন, ২০১৩ অনুযায়ী তাকে চেয়ারম্যান হিসেবে পুনঃনির্বাচিত করেছে সিএসইর পরিচালনা পর্ষদ ।

রোববার (২৬ ফেব্রুয়ারী) অনুষ্ঠিত একটি বোর্ড সভায় এক্সচেঞ্জের সকল স্বাধীন পরিচালক এবং শেয়ারহোল্ডার পরিচালকরা সর্বসম্মতিক্রমে তাকে পরবর্তী তিন বছরের জন্য নির্বাচিত করেন।

এর আগে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সিএসই বোর্ডে দায়িত্বপ্রাপ্তদের মেয়াদ শেষ হওয়ায় সাতটি স্বতন্ত্র পরিচালকের একটি তালিকা অনুমোদন করে। বিএসইসির অনুমোদন অনুযায়ী, আসিফ ইব্রাহিম আরও তিন বছরের জন্য স্বতন্ত্র পরিচালক হিসেবে বহাল থাকবেন। যদিও আব্দুল হালিম চৌধুরী, কাশিফ রেজা চৌধুরী, মঞ্জুরুল আহসান বুলবুল, মোঃ সজিব হোসেন, সিএফএ, ইস্তার মহল এবং মোহাম্মদ নকিব উদ্দিন খান সিএসইর স্বতন্ত্র পরিচালক হিসেবে নতুন করে মনোনীত হয়েছেন। তাছাড়া নির্বাচিত অন্য চার শেয়ারহোল্ডার পরিচালক হলেন মোঃ সিদ্দিকুর রহমান, মোহাম্মদ মহিউদ্দিন, এফসিএমএ, মোঃ রেজাউল ইসলাম এবং মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী।

১৯৬৫ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন আসিফ ইব্রাহিম। তিনি দিল্লি ইউনিভার্সিটি (ভারত) এবং ইউনিভার্সিটি অফ নর্থ টেক্সাস (মার্কিন যুক্তরাষ্ট্র) থেকে তার আনুষ্ঠানিক শিক্ষা লাভ করেন। ইব্রাহিম নিউএজ গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের ভাইস চেয়ারম্যান, একটি ব্যবসা প্রতিষ্ঠান যা মূলত তৈরি পোশাক, টেক্সটাইল এবং প্লাস্টিক পণ্য তৈরি এবং রপ্তানির সাথে জড়িত। জাতীয় রপ্তানিতে অবদানের জন্য বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয় তাকে ২০০৭, ২০১২ এবং ২০১৪ সালে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) মর্যাদা প্রদান করে।

আসিফ ইব্রাহিম হলেন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই), বাংলাদেশের বৃহত্তম এসএমই ট্রেড বডির প্রাক্তন সভাপতি (২০১১-২০১২)। তিনি বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্ট (বিল্ড) এর প্রাক্তন প্রতিষ্ঠাতা চেয়ারম্যান (২০১২-২০১৫)। তিনি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির বোর্ড সদস্য হিসেবে (২০১২-২০১৫) দায়িত্ব পালন করেন এবং FBCCI-এর প্রাইভেটাইজেশন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ছিলেন।

আসিফ ইব্রাহিম বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) এবং বাংলাদেশ থাই চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিটিসিসিআই) এর একজন পরিচালক।তিনি ইউনেস্ক্যাপ সাসটেইনেবল বিজনেস নেটওয়ার্ক (ইএসবিএন) এর একজন সদস্য এবং দুর্যোগ এবং জলবায়ু ঝুঁকি হ্রাস সম্পর্কিত ইউনেস্ক্যাপ সাসটেইনেবল বিজনেস নেটওয়ার্ক টাস্কফোর্সের চেয়ারম্যান।

এছাড়াও তিনি বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের (বিইএফ) নির্বাহী কমিটির সদস্য এবং বাংলাদেশ ফিলিপাইন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিপিসিসিআই) একজন পরিচালক ছিলেন। তিনি এর আগে ফ্রান্স বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিআইএফবি) বোর্ডে ছিলেন।

 

তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধীনে ব্র্যাক বিজনেস স্কুলের (বিবিএস) উপদেষ্টা বোর্ডের সদস্য। তিনি বাংলাদেশে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নের জন্য বিশিষ্ট নাগরিক প্ল্যাটফর্মের একজন কোর কমিটির সদস্যও।

তিনি বাংলাদেশ প্রফেশনাল গলফার অ্যাসোসিয়েশনের (বিপিজিএ) সভাপতি (২০১৬-২০১৮)ও ছিলেন।

অর্থসূচক/এমআর

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.