বিশ্বে করোনায় আরও ৫৮৬ মৃত্যু, শনাক্ত লাখের নিচে

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় সংক্রমণ ও মৃত্যু দুটোই কমেছে। এ সময় করোনায় ৫৮৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৬ হাজার ৬১৪ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৯৭ হাজার ১৪৮ জনের। মোট সংক্রমিত হয়েছে ৬৭ কোটি ৯৪ লাখ ৭২ হাজার ৪৮২ জনে।

এর আগের ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হন এক লাখ তিন হাজার ৮৪৫ জন। এ সময়ে করোনায় মারা যান ৯৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে রাশিয়ায়। তবে দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ব্রাজিল। প্রাণহানির এ তালিকায় ব্রাজিলের পরেই রয়েছে জাপান, যুক্তরাষ্ট্র, তাইওয়ান, রাশিয়া, ফ্রান্স, স্পেনের মতো দেশগুলো।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৮২৯ জন। একই সময় মারা গেছেন ৩২ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মারা গেলেন তিন লাখ ৯৫ হাজার ৯৭০ জন। দেশটিতে এ পর্যন্ত দুই কোটি ২২ লাখ ৩২ হাজার ৪৯২ জন করোনারোগী শনাক্ত হয়েছেন।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৫১২ জন এবং মারা গেছেন ৮৩ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩১ লাখ ৫৭ হাজার ৭২১ জন শনাক্ত এবং ৭২ হাজার ১৩৪ জন মারা গেছেন।

শনাক্তের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যার তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মারা গেছেন ৯৪ জন। দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৫৮৭ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৭০ লাখ ২০ হাজার ৫৩১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৮ হাজার ৯২৮ জনের।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৯২২ জন এবং মারা গেছেন ৭৩ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৫১ লাখ ৬৯ হাজার ৯৪৫ জন শনাক্ত এবং ১১ লাখ ৪৪ হাজার ৪৪১ জন মারা গেছেন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন তিন হাজার ৯১৭ জন এবং মারা গেছেন ২৯ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৬ লাখ ৮ হাজার ৯৫৪ জন শনাক্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন এক লাখ ৬৪ হাজার ৮৭৭ জন।

দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৫১ জন এবং মারা গেছেন ২০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত তিন কোটি চার লাখ ৭৯ হাজার ৭৫৩ জন এবং মারা গেছেন ৩৩ হাজার ৯২৯ জন। মেক্সিকোতে একদিনে সংক্রমিত হয়েছেন তিন হাজার ৮৭০ জন এবং মারা গেছেন ২৫ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৪৩২ জন এবং মারা গেছেন ৫৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯৯ লাখ ৯৮ হাজার ৭৫২ জন এবং মারা গেছেন ১৭ হাজার ৭৬৫ জন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.