সাকিব-বাটলারদের খেলা দেখা যাবে ইংল্যান্ডে

কদিন আগে ইংল্যান্ডের সংবাদমাধ্যম টেলিগ্রাফ জানিয়েছিল, এখন পর্যন্ত বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের সম্প্রচার স্বত্ব কিনেনি দেশটির কোনো রেডিও এবং টেলিভিশন। যার ফলে যুক্তরাজ্যে শঙ্কা তৈরি হয়েছিল জস বাটলার ও সাকিব আল হাসানদের মাঠের লড়াই দেখানো নিয়ে।

যদিও শেষ মুহূর্তে কেটে গেছে সেই শঙ্কা। শেষ মুহূর্তে তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি সিরিজের সম্প্রচার স্বত্ব কিনেছে স্কাই স্পোর্টস। রেডিও প্রতিষ্ঠান হিসেবে চুক্তির খুব কাছে রয়েছে টকস্পোর্ট। তাতে সাকিবদের খেলা দেখতে বেগ পেতে হচ্ছে না ইংল্যান্ডে থাকা বাংলাদেশি প্রবাসীদের।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আর চোটের কারণে বেশ কয়েকজন তারকা ক্রিকেটার ছাড়াই বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দল পাওয়ায় আসছেন না অ্যালেক্স হেলস ও স্যাম বিলিংস। আর চোটের কারণে বাংলাদেশ সফরে নেই লিয়াম লিভিংস্টোন এবং জনি বেয়ারস্টো।

তারকা ক্রিকেটাররা না আসায় সম্প্রচার স্বত্ব নিয়ে অনাহী দেখিয়েছে বলে জানিয়েছিল টেলিগ্রাফ। তাদের প্রতিবেদনে জানানো হয়েছিল দ্বিপাক্ষিক সিরিজে লাভ কম হওয়ায় বাংলাদেশ সফর নিয়ে আগ্রহ কম তাদের। যদিও শেষ মুহূর্তে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ দেখানোর সিদ্ধান্ত নিয়েছে স্কাই স্পোর্টস।

এদিকে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের টেস্ট সিরিজ দেখাচ্ছে বিটি স্পোর্টস। ইংল্যান্ডে সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দেখিয়েছে ভায়াপ্লে। তারা যদি বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের স্বত্ব কিনতো তাহলে জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সিরিজগুলো দেখতে হবে তিনটি ভিন্ন চ্যানেলে। যে কারণে তিনটি চ্যানেলের সাবস্ক্রিপনশন কিনতে হতো দেশটির সমর্থকদের।

যদিও শেষ পর্যন্ত সেটি হয়নি। স্কাই স্পোর্টসের সঙ্গে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের স্বত্ব কেনার দৌড়ে ছিল ভায়াপ্লে। তাদের টেক্কা চুক্তি করে স্কাই। এদিকে বাংলাদেশে সাকিবদের খেলা দেখানোর স্বত্ব পেয়েছে টি-স্পোর্টস ও গাজী টিভি। যদিও বিপিএল দেখিয়েছে নাগরিক টিভি।

সাত বছর পর আগামী ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড। আগামী ১ মার্চ শুরু হবে বাংলাদেশ ও ইংল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুই ম্যাচ হবে ৩ ও ৬ মার্চ। প্রথম দুই ওয়ানডে ঢাকায় হলেও তৃতীয় ও শেষ ম্যাচটি হবে চট্টগ্রামে। ৯ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে হবে প্রথম টি-টোয়েন্টি। মিরপুরে শেষ দুই ম্যাচ হবে ১২ ও ১৪ মার্চ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.