গ্রেট ব্রিটেন সেইলজিপি টিমের সাথে এমিরেটসের চুক্তি

বিশ্বের অন্যতম সেইলিং টিম গ্রেট ব্রিটেন (জিবি) সেইলজিপি টিমের সঙ্গে ৩ বছর মেয়াদী একটি স্পন্সরশীপ চুক্তি স্বাক্ষর করেছে এমিরেটসে এয়ারলাইন।

শনিবার ও রবিবার (১৮-১৯ ফেব্রুয়ারি) সিডনীতে অনুষ্ঠিত সেইলিং প্রতিযোগিতার মধ্যদিয়ে এই স্পন্সরশীপ চুক্তির সূচনা হচ্ছে।

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাত ২০২৩ সালকে “টেকসই বছর” হিসেবে ঘোষণা করেছে। তার সঙ্গে সঙ্গতি রেখে এ পার্টনারশিপের মাধ্যমে এমিরেটস এবং জিবি সেইলজিপি টিম যৌথভাবে বিশ্বব্যাপী পরিবেশ বিষয়ক ক্যাম্পেইন পরিচালনা করবে, যার লক্ষ্য হবে কার্বন নিঃসরণ হ্রাস, সম্পদের দায়িত্বশীল ব্যবহার এবং জীব বৈচিত্র সুরক্ষা।

অপর একটি পরিবেশবাদী সংস্থা ‘১৮৫১ ট্রাষ্ট’ এর সঙ্গে পার্টনারশিপ ব্যবহার করে জিবি সেইলজিপি প্রকৃতি, মানুষ ও পৃথিবী সুরক্ষায় সক্রিয় হওয়ার জন্য ৩০ লক্ষ্য যুবক- যুবতীকে উৎসাহিত করবে। এর জন্য ব্যবহৃত হবে “প্রটেক্ট আওয়ার ফিউচার” ডিজিটাল শিক্ষা প্লাটফর্ম।

অন্যদিকে, নবায়নযোগ্য জ্বালানী প্রতিষ্ঠান “লো কার্বন” বিশ্বমানের জলবায়ু কেন্দ্রিক শিক্ষা সামগ্রী প্রস্তুত, যুব সমাজকে উৎসাহিত করার পাশাপাশি কর্মক্ষম করে তুলতে ১৮৫১ ট্রাষ্টকে সহায়তা করবে। এর উদ্দেশ্য হলো জলবায়ু প্রবক্তাদের একটি বৈশ্বিক প্লাটফর্ম তৈরি। এমিরেটস ও জিবি সেইলজিপি শিক্ষা সমতাসহ অন্যান্য সাস্টেইনেবিলিটি বিষয়েও সহযোগিতা করবে।

জিবি সেইলজিপি টিম ২০২৩ সালে এমিরেটস স্পন্সরশীপ নিয়ে বিশ্বের কয়েকটি নামীদামি সেইলিং প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করবে। পরবর্তী দুই বছর এই স্পন্সরশীপ অব্যাহত থাকবে।

যুক্তরাজ্যের সঙ্গে এমিরেটসের বন্ধন অত্যন্ত সূদৃঢ়। এয়ারলাইনটি বর্তমানে যুক্তরাজ্যের ৭টি বিমানবন্দরে সপ্তাহে ১১৯ টি ফ্লাইট পরিচালনা করছে।

অর্থসূচক /

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.